Samsung-এর পোয়া বারো, দুর্ধর্ষ ডিসপ্লে ও ক্যামেরার জন্য পেল সমালোচকদের প্রশংসা

গত সপ্তাহের শুরুতে, Samsung Galaxy A35 এব Galaxy A55 গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। কিছুদিন কাটতেই এবার ক্যামেরা এবং ডিসপ্লের গুণমান মূল্যায়নকারী বিখ্যাত প্রতিষ্ঠান, ডিএক্সওমার্ক (DxOMark)…

গত সপ্তাহের শুরুতে, Samsung Galaxy A35 এব Galaxy A55 গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে। কিছুদিন কাটতেই এবার ক্যামেরা এবং ডিসপ্লের গুণমান মূল্যায়নকারী বিখ্যাত প্রতিষ্ঠান, ডিএক্সওমার্ক (DxOMark) উভয় স্যামসাং ফোনকেই পরীক্ষা করে ইতিবাচক ফল প্রকাশ করেছে। ডিএক্সওমার্ক Samsung Galaxy A35 এবং Galaxy A55-কে তাদের নিজ নিজ প্রাইস রেঞ্জে ‘ডিসপ্লে চ্যাম্পিয়ন’ বলে অভিহিত করেছে। Galaxy A35 মডেলটি ৪০০ ডলার (প্রায় ৩৩,১৫০ টাকা)-এর কম মূল্যের ফোনগুলির মধ্যে এগিয়ে আছে, যেখানে Samsung Galaxy A55 ফোনটি ৫০০ ডলার (প্রায় ৪১,৪৫০ টাকা) বা তার কম দামের ডিভাইসের মধ্যে শীর্ষস্থান দখল করেছে।

Samsung Galaxy A35 5G এবং Galaxy A55 5G-এর ডিসপ্লে ও ক্যামেরা প্রশংসা অর্জন করল

ডিএক্সওমার্ক-এর পরীক্ষা অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এ৩৫ ৫জি-এর পিক ব্রাইটনেস ১,৩৪৪ নিট, যেখানে এ৫৫ আকর্ষণীয় ১,৬৩৮ নিট উচ্চ ব্রাইটনেস লেভেল অফার করে। তুলনামূলকভাবে দেখলে, গত বছরের স্যামসাং ফ্ল্যাগশিপ, গ্যালাক্সি এস২৩ ডিএক্সওমার্ক-এর মূল্যায়নে ১,৬০০ নিট-এ পৌঁছেছে। তাই মিড-রেঞ্জের স্মার্টফোন হয়েও, স্যামসাং গ্যালাক্সি এ৩৫ ৫জি এবং গ্যালাক্সি এ৫৫ ৫জি-এর উজ্জ্বলতা ফ্ল্যাগশিপ লেভেলের কাছাকাছি পৌঁছায়, যা একটি অসাধারণ কৃতিত্ব।

ডিএক্সওমার্ক-এর পরীক্ষকরা এইচডিআর ভিডিও প্লেব্যাকে তাদের প্রশংসনীয় পারফরম্যান্সের সাথে বিভিন্ন আলোক অবস্থায় উভয় ফোনের চমৎকার কালার অ্যাকুরেসির প্রশংসা করেছেন। এছাড়াও, স্যামসাং গ্যালাক্সি এ৩৫ তার দামের সেগমেন্টে দ্বিতীয়-সেরা ক্যামেরা র‌্যাঙ্কিং অর্জন করেছে। এটি বিশেষ করে তার মূল্য সীমার মধ্যে আউটডোর ফটোগ্রাফি এবং ভিডিও রেকর্ডিংয়ের ক্ষেত্রে খুবই ভালো ফলাফল দেখিয়েছে।

তবে, ক্যামেরা পারফরম্যান্সের ক্ষেত্রে Samsung Galaxy A55 তার সেগমেন্টে ১৫তম স্থানে রয়েছে। যদিও এটি স্ট্যান্ডার্ড অবস্থায় ভাল পারফর্ম করে, তবে ফোনটি ব্যাকলাইটিং, লো-লাইট পরিস্থিতি এবং গতি সহ দৃশ্য ক্যাপচার করার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়।

Samsung Galaxy A35 5G এবং Samsung Galaxy A55 5G-এর স্পেসিফিকেশন

উভয় Galaxy A স্মার্টফোনেই ৬.৬ ইঞ্চির সুপার অ্যামোলেড (Super AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। কর্মক্ষমতার ক্ষেত্রে, Samsung Galaxy A55-এ কোম্পানির ইন-হাউস Exynos 1480 চিপসেটটি ব্যবহার করা হয়েছে, যা ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। অন্যদিকে, Galaxy A35 ফোনটি Exynos 1380 দ্বারা চালিত এবং এটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A55 5G-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। আর, Galaxy A35-এর ট্রিপল ক্যামেরা সিস্টেমের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর অবস্থান করছে, যা একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরার সাথে যুক্ত। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A35 5G এবং Samsung Galaxy A55 5G উভয়ই ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত, যা ২৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।