IPL 2024: অধিনায়কত্ব নিয়ে রোহিতের‌ সাথে বিচ্ছেদ? সুন্দরভাবে সাজিয়ে‌ উত্তর হার্দিকের

কোনো দলের দুজন প্রধান ক্রিকেটারদের মধ্যে মনোমালিন্য শুরু হলে তা দলের পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলে। একইভাবে ২০২৪ আইপিএলের (IPL 2024) আগে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)…

কোনো দলের দুজন প্রধান ক্রিকেটারদের মধ্যে মনোমালিন্য শুরু হলে তা দলের পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলে। একইভাবে ২০২৪ আইপিএলের (IPL 2024) আগে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) দুই তারকা ক্রিকেটার রোহিত শর্মা (Rohit Sharma) এবং হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মধ্যে চলা সম্পর্কের টানাপোড়েন ভক্তদের রীতিমতো চিন্তায় রেখেছে। হার্দিক পান্ডিয়া মুম্বাইয়ের নতুন অধিনায়ক হয়ে আসার পর থেকেই এইরকম পরিস্থিতি তৈরি হয়েছে। এবার এই বিষয়ে ভারতীয় তারকা অলরাউন্ডার নিজের মতামত প্রকাশ করলেন।

হার্দিক পান্ডিয়া ক্রিকেট জীবনের প্রথমে মুম্বাই ইন্ডিয়ান্স থেকে যাত্রা শুরু করেন। এই দলের হয়ে দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্স করার পর জাতীয় দলে তিনি নিজের জায়গা করে নিয়েছেন। এরপর ২০২২ সালে গুজরাট টাইটান্সে অধিনায়ক হিসাবে হার্দিক যোগ দিয়ে প্রথম বছরেই দলটিকে চ্যাম্পিয়ন করে সফলতা এনে দেন। এমনকি গত বছর এই ভারতীয় অলরাউন্ডারের নেতৃত্বেই গুজরাট ফাইনালে জায়গা করে নিয়েছিল।

ফলে ২০২৪ আইপিএলের আগে মুম্বাই কর্মকর্তারা হার্দিককে আবার দলে ফিরিয়ে আনার জন্য মাঠে নেমে পড়েন। এর সঙ্গেই তিনি মুম্বাই দলে ফিরে আসার পরেই রোহিত শর্মাকে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়‌। ফলে একাধিক দলের সমর্থক থেকে রোহিত শর্মার স্ত্রী পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় সরব হন। এবার হার্দিক পান্ডিয়া ২০২৪ আইপিএল শুরু আগেই রোহিত শর্মার বিষয়ে নিজের অবস্থান নিয়ে মুখ খুললেন। সম্প্রতি তাকে এক সাক্ষাৎকারে জিজ্ঞাসা করা হয় মুম্বাইয়ের অধিনায়ক হওয়ার পর তিনি ভারতীয় অধিনায়কের সঙ্গে কোনো কথা বলেছেন কিনা।

এর উত্তরে ভারতের তারকা অলরাউন্ডার বলেন, “হ্যাঁ আবার একইভাবে নাও বলতে পারি। কারণ তিনি কোনরকম বিশ্রাম না নিয়ে টানা আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।” হার্দিক আরও বলেন, “রোহিত শর্মা ভারতীয় দলের অধিনায়ক। যেটা আমাকে ভরসা দেয়। মুম্বাই যা অর্জন করেছে তা তার নেতৃত্বেই। আমি শুধু এই সফলতাগুলোকে এগিয়ে নিয়ে যেতে চাই। আমি রোহিতের অধীনে পুরো ক্রিকেট জীবনে খেলেছি এবং আমি জানি তিনি সবসময় আমার কাঁধে তার হাত রাখবেন।”

হার্দিক পান্ডিয়া শেষে বলেন, “আমি ভক্তদের আবেগকে সম্মান করি। দলকে সফলতা এনে দেওয়ার জন্য যা করার আমি সেটুকুই করতে পারি। আমি তাদের সম্মান করি তবে যা করতে পারি তার ওপর আমি মনোযোগ দেব।” উল্লেখ্য মুম্বাই ইন্ডিয়ান্স এই বছর আইপিএলে তাদের প্রথম ম্যাচে ২৪ মার্চ গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামবে।