গাড়িতে বসেই পাবেন বিমানে চড়ার অভিজ্ঞতা! একঝাঁক চমক নিয়ে ভারতে হাজির দুর্ধর্ষ MPV

ভারতের বাজারে বহুমূল্যের গাড়ি বিক্রেতাদের মধ্যে অন্যতম লেক্সাস ইন্ডিয়া (Lexus India)। দীর্ঘদিন ধরেই সংস্থা একটি নতুন মডেল লঞ্চ করতে পারে বলে জল্পনা দানা বেঁধেছিল। সেই…

ভারতের বাজারে বহুমূল্যের গাড়ি বিক্রেতাদের মধ্যে অন্যতম লেক্সাস ইন্ডিয়া (Lexus India)। দীর্ঘদিন ধরেই সংস্থা একটি নতুন মডেল লঞ্চ করতে পারে বলে জল্পনা দানা বেঁধেছিল। সেই জল্পনা এবার সত্যি করল লেক্সাস। এদেশে তারা একটি নতুন মাল্টিপারপাস ভেহিকেল লঞ্চ করেছে। যার নাম – LM 350h MPV। এটি সাধারণ মধ্যবিত্ত মানুষের ধরাছোঁয়ার বাইরে। কেন শুনবেন? দুই ভার্সনে লঞ্চ হওয়া মডেলটির দাম 2 কোটি ও 2.5 কোটি টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

Lexus LM 350h MPV লঞ্চ হল

Lexus LM 350h MPV চার ও সাত আসন সংখ্যায় বেছে নেওয়া যাবে। ইতিমধ্যেই ভারতে গাড়িটির বুকিং শুরু হয়েছে। আকাশছোঁয়া মূল্যের এই গাড়ির কেবিনে ফার্স্ট ক্লাস এয়ারক্রাফ্টের সমান আরাম মিলবে। অবগতির জন্য জানিয়ে রাখি, নেক্সাসের এই গাড়িতে Toyota Vellfire-এর ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। বাজারে এর বিক্রয়মূল্য 1.2 কোটি টাকা (এক্স-শোরুম)।

উপরিউক্ত দুটি গাড়িই GA-K মডিউলার প্লাটফর্ম এর উপর নির্ভর করে এসেছে। তবে ফিউচারিস্টিক স্টাইলিংয়ের দিক থেকে লেক্সাসের মডেলটি আরও বেশি অত্যাধুনিক। সামনের মাঝখানে রয়েছে বৃহৎ স্পিন্ডেল গ্রিল, শার্প স্টাইল এলইডি হেডল্যাম্প এবং ভার্টিক্যালি স্ট্যাক ফগ ল্যাম্প। পেছনে উপস্থিত একটি ফুল উইদ এলইডি টেল লাইট ও বক্সি ডিজাইন।

উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে Lexus LM 350h-এ বর্তমান একটি 23 স্পিকার সারাউন্ড সাউন্ড সিস্টেম, পিলো স্টাইল হেডরেস্ট, একটি রেফ্রিজারেটর এবং 48 ইঞ্চি টেলিভিশন। এছাড়া রয়েছে ফোল্ড আউট টেবিল, হিটেড আর্মরেস্ট, ইউএসবি পোর্ট, ওয়্যারলেস ফোন চার্জার, রিডিং লাইট, ভ্যানিটি মিরর এবং একটি আমব্রেলা হোল্ডার।

Lexus LM 350h একটি 2.5 লিটার ফোর সিলিন্ডার পেট্রোল হাইব্রিড ইঞ্জিনে ছুটবে। এটি থেকে সর্বোচ্চ 246 বিএইচপি শক্তি এবং 239 এনএম টর্ক উৎপন্ন হবে। মটরের সাথে সংযুক্ত eCVT অটোমেটিক ট্রান্সমিশন। এর সাথে রয়েছে একটি নিকেল মেটাল হাইব্রিড ব্যাটারি। চার চাকাতেই শক্তির সঞ্চার ঘটবে।

প্রিমিয়াম গাড়ি হওয়ার দরুণ Lexus LM 350h-তে উপস্থিত একটি প্লেন্ট রাইড অ্যাডাপ্টিভ সাসপেনশন, যাত্রীদের দেহের তাপমাত্রার সাথে সামঞ্জস্য রেখে উষ্ণতা নিয়ন্ত্রণের ক্ষমতা, নায়েস রিডাকশন টায়ার, অ্যাক্টিভ নয়েস কন্ট্রোল এবং এটি ডিজিটাল রিয়ার ভিউ মিরর। এতে দেওয়া হয়েছে তৃতীয় পর্যায়ের ADAS। বাজারে গাড়িটির প্রতিপক্ষ হিসেবে উপস্থিত – Range Rover, Mercedes-Maybach GLS, Bentley Bentayga।