IPL 2024: সংকট কমছে না CSK শিবিরে, কনওয়ে, পাথিরানার পর এবার চোট পেলেন দলের আরেক বিদেশি

২০২৪ আইপিএল (IPL 2024) এগিয়ে আসার সঙ্গে সঙ্গেই একাধিক তারকা ক্রিকেটারদের চোট পাওয়ার ঘটনা সামনে আসছে। এই টুর্নামেন্টের কমবেশি প্রতিটি দলই এখন প্রায় এই সমস্যার…

২০২৪ আইপিএল (IPL 2024) এগিয়ে আসার সঙ্গে সঙ্গেই একাধিক তারকা ক্রিকেটারদের চোট পাওয়ার ঘটনা সামনে আসছে। এই টুর্নামেন্টের কমবেশি প্রতিটি দলই এখন প্রায় এই সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) একাধিক তারকা ক্রিকেটার চোটের কারণে ইতিমধ্যেই আইপিএলের প্রথমার্ধের কয়েকটি ম্যাচের বাইরে চলে গেছেন। এবার মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman) চেন্নাই শিবিরে সমস্যা আরও বাড়িয়ে দিলেন।

চেন্নাই সুপার কিংসের অন্যতম ওপেনার নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে সাম্প্রতিক সময় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বুড়ো আঙুলে চোট পেয়ে বর্তমানে মাঠের বাইরে আছেন। ফলে আইপিএলে চেন্নাইয়ের হয়ে তার মাঠে ফেরার বিষয়টি এখন অনিশ্চিত হয়ে পড়েছে। এর সঙ্গেই দলের অন্যতম পেসার শ্রীলঙ্কার মাথিশা পাথিরানাও চোট পেয়েছেন। ফলে তিনি চেন্নাইয়ের হয়ে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে দলকে ভরসা দিতে পারবেন না।

তাই দলের কর্মকর্তারা বাংলাদেশের মুস্তাফিজুর রহমানের ওপর এই বছর আইপিএলে বাড়তি দায়িত্ব দেওয়ার কথা চিন্তা ভাবনা করছিলেন। এর মধ্যেই আজ শ্রীলঙ্কার বিপক্ষে চলা সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে মাঠে নেমে মুস্তাফিজুর গুরুতর চোট পেলেন। ম্যাচ চলাকালীন চট্টগ্রামের গরমের মধ্যে তিনি প্রথম ইনিংসে পায়ের পেশিতে চোট পান। এরপর এই তারকা পেসারকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তবে এই চোট পাওয়ার আগেই তিনি বল হাতে বাংলাদেশের হয়ে ৯ ওভারে ৩৯ রান দিয়ে ২ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন।

উল্লেখ্য গত বছর ডিসেম্বর মাসে দুবাইতে অনুষ্ঠিত হওয়া ২০২৪ আইপিএলের মিনি নিলামে চেন্নাই সুপার কিংস মুস্তাফিজুর রহমানকে ২ কোটি টাকার বিনিময়ে দলে সই করায়। তিনি এখনও পর্যন্ত আইপিএলে ৪৮ ম্যাচে মোট ৪৭ টি উইকেট সংগ্রহ করেছেন। অন্যদিকে এই বছর আইপিএল দীর্ঘ প্রতীক্ষার পর ২২ মার্চ থেকে শুরু হতে চলেছে। প্রথম ম্যাচে এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে মাঠে নামবে।