Xiaomi Civi 4 Pro জবরদস্ত ফিচার সহ লঞ্চ হচ্ছে 21 মার্চ, থাকবে নয়া Snapdragon 8s Gen 3 প্রসেসর

টেক ব্র্যান্ড Xiaomi আগামী 21শে মার্চ বহুল প্রতীক্ষিত Civi 4 Pro স্মার্টফোনের ঘোষণা করতে চলেছে। এটি হবে বিশ্বের প্রথম হ্যান্ডসেট যাতে Qualcomm -এর লেটেস্ট Snapdragon…

টেক ব্র্যান্ড Xiaomi আগামী 21শে মার্চ বহুল প্রতীক্ষিত Civi 4 Pro স্মার্টফোনের ঘোষণা করতে চলেছে। এটি হবে বিশ্বের প্রথম হ্যান্ডসেট যাতে Qualcomm -এর লেটেস্ট Snapdragon 8s Gen 3 প্রসেসর থাকবে। এছাড়া জানা গেছে, সংস্থাটি তাদের নিজস্ব Paper OS কাস্টম ইউজার ইন্টারফেসের সাথে প্রি-লোডেড করে ডিভাইসটি লঞ্চ করবে। এক্ষেত্রে এই কাস্টম স্কিন এবং উক্ত শক্তিশালী চিপসেটটি একত্রিতভাবে কাজ করার মাধ্যমে উন্নত পারফরম্যান্সের পাশাপাশি দুর্দান্ত ইমেজিং এবং আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) ক্ষমতা অফার করবে।

Xiaomi Civi 4 Pro স্মার্টফোনের প্রি-অর্ডারকারীরা পাবেন বিনামূল্যে পাওয়ার ব্যাঙ্ক

আর দু’দিন পর অর্থাৎ 21শে মার্চ শাওমি সিভি 4 প্রো মডেলটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। তবে লঞ্চের আগেই JD.com পোর্টালের মাধ্যমে এর প্রি-অর্ডারের শুরু হয়েছে। এক্ষেত্রে জানা গেছে, যেসকল ক্রেতারা এই ফোন আগাম বুকিং করবেন তাদের প্রত্যেককে বিনামূল্যে একটি শাওমি 5000 এমএএইচ লিপস্টিক-ভার্সন পাওয়ার ব্যাঙ্ক দেওয়া হবে৷

Xiaomi Civi 4 Pro স্মার্টফোনের সম্ভাব্য ফিচার

শাওমি সিভি 4 প্রো স্মার্টফোনে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন 8এস জেন 3 প্রসেসর ব্যবহার করা হবে, যা ‘তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড’ (TSMC) -এর 4 এনএম প্রসেসিং নোড ভিত্তিক। এই চিপসেট বিদ্যমান স্ন্যাপড্রাগন 8 জেন 3 এসওসি -এর আর্কিটেকচারের সাথে এসেছে এবং এতে 3.0 গিগাহার্টজ রেটের 1টি সুপার কোর, 2.8 গিগাহার্টজ ক্লক রেটের সর্বোচ্চ 4টি পারফরম্যান্স কোর এবং 2.0 গিগাহার্টজের 3টি এফিসিয়েন্সি কোর সাপোর্ট করে।

অন্যান্য বিশেষত্বের কথা বললে, আসন্ন Xiaomi Civi 4 Pro ফোন সম্ভবত 6.55-ইঞ্চির (2400×1080 পিক্সেল) OLED হাইপারবোলিক টাচ-স্ক্রিন সহ লঞ্চ হবে। এই ডিসপ্লে – 120 হার্টজ রিফ্রেশ রেট, 240 হার্টজ রেস্পন্সিভ টাচ স্যাম্পলিং রেট, 12-বিট কালার ডেপ্থ, উচ্চ-স্তরীয় ব্রাইটনেস এবং উচ্চ-ফ্রিকোয়েন্সির PWM ডিমিং প্রযুক্তি সাপোর্ট করবে। এই প্রত্যেকটি বৈশিষ্ট্য আরামদায়ক ভিউয়িং অভিজ্ঞতা সুনিশ্চিত করবে।

শাওমি ব্র্যান্ডিংয়ের এই আপকামিং মডেলের ক্যামেরা সহ অন্যান্য বিভাগীয় বৈশিষ্ট্যগুলি এখনও প্রকাশ করা হয়নি। তবে জানা গেছে, সংস্থাটি তাদের এই লেটেস্ট মডেলের ইমেজিং বিভাগের উপর অধিক ফোকাস করছে এবার। ফলে পূর্বসূরি Xiaomi Civi 3 -এর তুলনায় উত্তরসূরি – 35% দ্রুত পোর্ট্রেট শুটিং, 57% উন্নত নাইট সিন ক্যাপচার, 153% দ্রুত HDR প্রসেসিং এবং 235% অধিক শুটিং স্পিড অফার করতে পারে।