AI ক্ষমতাসম্পন্ন বিশ্বের প্রথম Snapdragon 8s Gen 3 স্মার্টফোন আনতে চলেছে Motorola

অন্যান্য ব্র্যান্ডদের টেক্কা দিয়ে লেনোভো (Lenovo) সবার আগে ঘোষণা করেছে, তাদের সাব-ব্র্যান্ড মোটোরোলা (Motorola)-এর Moto X50 Ultra হবে Qualcomm-এর নতুন ফ্ল্যাগশিপ Snapdragon 8s Gen 3…

অন্যান্য ব্র্যান্ডদের টেক্কা দিয়ে লেনোভো (Lenovo) সবার আগে ঘোষণা করেছে, তাদের সাব-ব্র্যান্ড মোটোরোলা (Motorola)-এর Moto X50 Ultra হবে Qualcomm-এর নতুন ফ্ল্যাগশিপ Snapdragon 8s Gen 3 চিপসেট চালিত প্রথম স্মার্টফোন। এছাড়া, এটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI)-এর ওপরও ফোকাস করবে বলে জানা গেছে। উল্লেখযোগ্যভাবে, Moto X50 Ultra আগামী 3 এপ্রিল গ্লোবাল মার্কেটে Motorola Edge 50 Pro নামে লঞ্চ করা হবে বলেও জানা গেছে। আসন্ন মোটো ফোনটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য উঠে এসেছে, চলুন জেনে নেওয়া যাক।

Moto X50 Ultra/Motorola Edge 50 Pro-এর মেইন স্পেসিফিকেশন এবং ফিচার (প্রত্যাশিত)

মোটো এক্স50 আল্ট্রা-এর রিব্র্যান্ডেড ভার্সন, বা মোটোরোলা এজ 50 প্রো সম্প্রতি ভারতীয় ই-কমার্স প্ল্যাটফর্ম, ফ্লিপকার্ট (Flipkart)-এ লাইভ হওয়া মাইক্রোসাইটে “লঞ্চিং সুন” কথাটির সাথে দেখা গেছে। অর্থাৎ ফোনটি এদেশে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে। এছাড়া, মাইক্রোসাইট ফোনটির কিছু স্পেসিফিকেশন এবং ফিচারও প্রকাশ করেছে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 চিপ ছাড়াও, এই ফোনটিতে 144 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.7 ইঞ্চির 1.5K পি-ওলেড (pOLED) প্যানেল থাকবে বলে জানা গেছে, যা প্যানটোন (Pantone) দ্বারা যাচাই করা একটি “ফুল রেঞ্জ অফ রিয়েল ওয়ার্ল্ড কালারস” নিয়ে আসবে। প্যানটোন হল একটি গ্লোবাল কালার ল্যাঙ্গুয়েজ, যা রঙ নির্দিষ্ট করতে, প্রকাশ করতে এবং নিয়ন্ত্রণ করতে সাহায্যে করে। মোটো এক্স50 আল্ট্রা/ মোটোরোলা এজ 50 প্রো-এর প্যানেলটি 2,000 নিট পিক ব্রাইটনেস ও এইচডিআর10+ সাপোর্ট করবে এবং 100% ডিসিআই-পি3 কালার গ্যামট রেটিং এবং “এসজিএস আই প্রোটেকশন” সহ আসবে।

Moto X50 Ultra/Motorola Edge 50 Pro-এর পিছনে প্যানটোন দ্বারা যাচাই করা 50 মেগাপিক্সেলের এআই-চালিত “প্রো-গ্রেড ক্যামেরা” দেখা যাবে। এটি রঙের পরিপ্রেক্ষিতে ‘ট্রু-টু-লাইফ’ বা বাস্তবসম্মত ইমেজ এবং ভিডিও ক্যাপচার করতে সাহায্য করবে। এছাড়াও, Motorola Edge 50 Pro-এ এআই (AI)-অ্যাডাপ্টিভ স্ট্যাবিলাইজেশন, অটো-ফোকাস ট্র্যাকিং, এআই ফটো এনহান্সমেন্ট ইঞ্জিন এবং টিল্ট মোডের মতো ফিচার মিলবে।

আগের একটি রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, Moto X50 Ultra-এ 4,500 এমএএইচ ব্যাটারি মিলবে, যা 125 ওয়াট ওয়্যার্ড এবং 50 ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করতে পারে। ফোনটির গ্লোবাল সংস্করণ তিনটি ভিন্ন কালার অপশনে মিলবে- ব্ল্যাক, পার্পল এবং সিলভার। এর আগে ফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছিল, যেহেতু এর পূর্বসূরি Motorola Edge 40 Pro ফোনটি Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাথে এসেছিল। তবে কোম্পানি এই জল্পনাকে নস্যাৎ করে এখন নিশ্চিত করেছে যে Moto X50 Ultra সদ্য উন্মোচিত Snapdragon 8s Gen 3 চিপসেটের সাথে বাজারে আসবে। সুতরাং, এর রিব্র্যান্ডেড মডেল, Motorola Edge 50 Pro-তেও একই চিপসেট থাকবে।