এবার বাজার কাঁপাবে Mahindra, একসঙ্গে চারটি গাড়ির ট্রেডমার্ক রেজিস্টার করে বড় ধামাকার ইঙ্গিত

এসইউভি তৈরিতে সিদ্ধহস্ত মাহিন্দ্রা (Mahindra)। গত ক’বছর ধরেই সংস্থার নজর গিয়ে পড়েছে ইলেকট্রিক ভেহিকেলে। বর্তমানে তাদের পোর্টফোলিওতে রয়েছে XUV400 নামে একটাই ইভি মডেল। তবে প্রতিযোগিতা…

এসইউভি তৈরিতে সিদ্ধহস্ত মাহিন্দ্রা (Mahindra)। গত ক’বছর ধরেই সংস্থার নজর গিয়ে পড়েছে ইলেকট্রিক ভেহিকেলে। বর্তমানে তাদের পোর্টফোলিওতে রয়েছে XUV400 নামে একটাই ইভি মডেল। তবে প্রতিযোগিতা যে হারে বাড়ছে তাতে আরও বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করে বাজার দখলে উদ্যোগী হচ্ছে সংস্থা। একসাথে চারটি নামের ট্রেডমার্ক দায়ের করেছে মাহিন্দ্রা। যা ভারতীয় ব্র্যান্ডটির আপকামিং ইলেকট্রিক গাড়িগুলির ক্ষেত্রে ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে।

নতুন চারটি নামের ট্রেডমার্ক দায়ের করেছে মাহিন্দ্রা

মাহিন্দ্রা যে সব নাম ট্রেডমার্ক করতে আবেদন করেছে, সেগুলি হল – XUV 7XO, XUV 5XO, XUV 3XO এবং XUV 1XO। এছাড়া বিশেষ কিছু জানা যায়নি। তাৎপর্যপূর্ণ বিষয় হচ্ছে, Scorpio, Bolero-র মতো XUV 7XO, XUV 5XO, XUV 3XO ও XUV 1XO – প্রতিটি মডেলের শেষেই ইংরেজি অক্ষর ‘O’ রয়েছে। সংস্থার দায়ের করা এই ট্রেডমার্কের বর্তমান স্টেটাস ‘অ্যাকসেপ্টেড এন্ড অ্যাডভার্টাইজড’।

এর অর্থ বর্তমানে এটি সর্বসাধারণের প্রতিক্রিয়া জানার পর্যায়ে রাখা হয়েছে। কাজেই কেউ চাইলে বিরোধিতা করতেই পারেন। এর মানে দাঁড়ায় এখনও পর্যন্ত ট্রেডমার্ক রেজিস্ট্রেশনের পর্ব সম্পূর্ণ হয়নি। প্রতিবেদনে দাবি করা হয়েছে, এই নামগুলি সংস্থার বিদ্যমান পেট্রোল অথবা ডিজেল মডেলের উপর ভিত্তি করে আসতে চলা ইভি ভার্সনে ব্যবহার করা হতে পারে। আবার আগে সংস্থার প্রদর্শিত XUV.e and BE রেঞ্জের মডেলগুলির এই নতুন নামকরণ করা হতে পারে।

Mahindra Models

উল্লেখ্য, born-EV INGLO প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসন্ন XUV700-এর ফুল ইলেকট্রিক ভার্সনের জন্য XUV.e8 নামের জন্য গত বছর ট্রেডমার্ক দায়ের করা হয়েছিল। তবে এতে এবারে নতুন নাম ব্যবহার করা হবে বলেই অনুমান করা হচ্ছে। বর্তমানে মাহিন্দ্রার একমাত্র ইলেকট্রিক এসইউভি XUV400-এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Tata Nexon EV। XUV400 কিনতে খরচ পড়ে ১৫.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম)।