ফিচার্সের পর ছবিও প্রকাশ্যে, দেখে নিন Samsung Galaxy M55-এর ডিজাইন

স্যামসাং সম্প্রতি বিশ্বের বিভিন্ন প্রান্তে A সিরিজের অধীনে Samsung Galaxy A55 লঞ্চ করেছে। পূর্বসূরির মতো, এই ফোনটির সাথেও শীঘ্রই Galaxy F এবং Galaxy M সিরিজের…

স্যামসাং সম্প্রতি বিশ্বের বিভিন্ন প্রান্তে A সিরিজের অধীনে Samsung Galaxy A55 লঞ্চ করেছে। পূর্বসূরির মতো, এই ফোনটির সাথেও শীঘ্রই Galaxy F এবং Galaxy M সিরিজের অনুরূপ মডেল যুক্ত হবে বলে আশা করা হচ্ছে। ফোনগুলিকে আনুষ্ঠানিকভাবে Samsung Galaxy F55 এবং Samsung Galaxy M55 বলা হবে। ইদানীং, আপকামিং F সিরিজের হ্যান্ডসেটটির সম্পর্কে অনলাইনে নানা তথ্য ফাঁস হতে শুরু করেছে। অন্যদিকে, M সিরিজের স্মার্টফোনটি গত জানুয়ারির পর থেকেই খবরে রয়েছে। ফোন দুটির সাপোর্ট পেজও বিভিন্ন দেশে লাইভ হয়েছে। আর এখন Samsung Galaxy M55-এর একটি লাইভ ইমেজ থেকে ডিজাইন প্রকাশ্যে চলে এসেছে।

ফাঁস হল Samsung Galaxy M55-এর লাইভ ইমেজ

SM-M556B মডেল নম্বর সহ আসন্ন স্যামসাং গ্যালাক্সি এম55 ফোনটির জন্য বর্তমানে স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটে একটি সাপোর্ট পেজ রয়েছে৷ এই পেজটিকে ভারত, লাতিন আমেরিকা এবং লেভান্ট – কোম্পানির এই তিনটি আঞ্চলিক ওয়েবসাইটে দেখা গেছে। তবে কোথায় সর্বপ্রথম লঞ্চ করা হবে, তা এখনও জানা যায়নি। অবশ্য ভারত এক্ষেত্রে এগিয়ে আছে বলে মনে হচ্ছে, কারণ এদেশের একজন সুপরিচিত টেক ইনফ্লুয়েন্সার গ্যালাক্সি এম55-এর একটি লাইভ ছবি শেয়ার করেছেন।

ফাঁস হওয়া ছবিতে স্যামসাং গ্যালাক্সি এম55-কে ব্লু এবং ব্ল্যাক কালার অপশনে দেখানো হয়েছে। ডিভাইসটিতে স্যামসাংয়ের সিগনেচার উল্লম্বভাবে সজ্জিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। পিছনের প্যানেলটি প্রান্ত বরাবর সামান্য কার্ভড এবং ফ্রেমের মতোই প্লাস্টিকের তৈরি বলে মনে করা হচ্ছে। স্বাভাবিকভাবেই, হ্যান্ডসেটটিতে নতুন ‘কী আইল্যান্ড’ ডিজাইন নেই, যা মূলত লেটেস্ট গ্যালাক্সি এ-সিরিজের স্মার্টফোনগুলিতে দেখতে পাওয়া যায়।

জানিয়ে রাখি, Samsung Galaxy M55 এর আগে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্লাটফর্মেও দেখা গিয়েছে। বেঞ্চমার্ক লিস্টিং অনুযায়ী, ডিভাইসটি Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে, যা আগে কোনও স্যামসাং ফোনে ব্যবহার করা হয়নি। অর্থাৎ, Galaxy M55 এই চিপসেট যুক্ত স্যামসাংয়ের প্রথম ফোন হতে চলেছে।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর ডেটাবেস থেকে জানা গেছে যে, এই আসন্ন হ্যান্ডসেটটি 45 ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আপাতত ফোনটির সম্পর্কে এইকটি তথ্যই সামনে এসেছে। তবে আগামী দিনে Samsung Galaxy M55-এর বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে বলে আশা করা যায়।