হাতে ধরতে আরাম হবে, খুব হালকা-পাতলা স্মার্টফোন বাজারে আনতে চলেছে Realme

বিগত কয়েক সপ্তাহ ধরে জল্পনা চলার পর, রিয়েলমি সম্প্রতি চীনে তাদের GT Neo সিরিজের পরবর্তী স্মার্টফোন হিসাবে Realme GT Neo 6 SE-এর লঞ্চের বিষয়টি নিশ্চিত…

বিগত কয়েক সপ্তাহ ধরে জল্পনা চলার পর, রিয়েলমি সম্প্রতি চীনে তাদের GT Neo সিরিজের পরবর্তী স্মার্টফোন হিসাবে Realme GT Neo 6 SE-এর লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার সোশ্যাল মিডিয়ায় এই রিয়েলমি ফোনটির ডিজাইন স্কেচ প্রকাশ করেছেন। এর পাশাপাশি, তিনি কিছু স্পেসিফিকেশনও তুলে ধরেছেন। Realme GT Neo 6 SE-কে দেখতে কেমন হবে এবং কী অফার করতে পারে, আসুন জেনে নেওয়া যাক।

ফাঁস হল Realme GT Neo 6 SE-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট, ওয়েইবো-তে ডিজিটাল চ্যাট স্টেশন (ডিসিএস) দ্বারা শেয়ার করা স্কিম্যাটিক রেন্ডার অনুযায়ী, রিয়েলমি জিটি নিও ৬ এসই-তে আগের প্রজন্মের মডেলের মতোই অনুভূমিক ক্যামেরা মডিউল দেখা যাবে। তবে কোম্পানি ক্যামেরা মডিউলটির দৈর্ঘ্য ডিভাইসের দুই পাশে প্রসারিত করবে, যা তার পূর্বসূরি রিয়েলমি জিটি নিও 5 এসই-এর থেকে কিছুটা আলাদা। ক্যামেরা আইল্যান্ডটির মধ্যে তিনটি পৃথক ক্যামেরার রিং দেখা যাবে, যার একটিতে ক্যামেরা সেন্সরের সাথে একটি ফ্ল্যাশলাইটও অন্তর্ভুক্ত থাকবে।

Realme Gt Neo 6 Design Schematics 1068X559 2

টিপস্টার এও উল্লেখ করেছেন যে, রিয়েলমি জিটি নিও 6 এসই-তে 8T এলটিপিও প্রযুক্তি সহ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ফোনটিতে 100 ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী 5,500 এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে বলেও জানা গেছে। ডিসিএস দাবি করেছেন যে, 8T এলটিপিও প্রযুক্তি অন্তর্ভুক্ত করার কারণে স্মার্টফোনটি তার পূর্বসূরির চেয়ে বেশি ব্যাটারি লাইফ অফার করবে।

এছাড়া, Realme GT Neo 6 SE ব্র্যান্ডের একটি স্লিম এবং হালকা ওজনের স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করবে বলেও দাবি করা হচ্ছে। রিয়েলমির শেয়ার করা টিজারগুলি নিশ্চিত করেছে যে, ডিভাইসটি Qualcomm Snapdragon 7+ সিরিজের চিপসেট দ্বারা চালিত হবে, যা খুব সম্ভবত Snapdragon 7+ Gen 3 হতে পারে।

উল্লেখ্য, রিয়েলমি চীনে SE মডেলের পাশাপাশি স্ট্যান্ডার্ড Realme GT Neo 6 লঞ্চের জন্যও প্রস্তুতি নিচ্ছে। এটি সদ্য উন্মোচিত Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেটের সাথে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। তবে, ব্র্যান্ড এখনও চীনে স্মার্টফোনটির লঞ্চ সম্পর্কে নিশ্চিতভাবে কোনও তথ্য প্রকাশ করেনি। যেহেতু, GT Neo 6 ফোনটিও ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সার্টিফিকেশন পেয়েছে, তাই খুব শীঘ্রই এটি ভারতের বাজারে আসবে বলে আশা করা যায়।