‘সিংহের সামনে ভেড়া কি!’, ভারতীয় অধিনায়ক রোহিতকে নিয়ে একি বললেন সিধু

বর্তমানে আইসিসি ট্রফি না জুটলেও, প্রতিটি ফরম্যাটেই প্রথম স্থানে রয়েছে ভারত। তার জন্য অনেকেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার অধিনায়কত্বকে প্রশংসা করছেন। ভারতীয় দলে রোহিতের অবদান…

বর্তমানে আইসিসি ট্রফি না জুটলেও, প্রতিটি ফরম্যাটেই প্রথম স্থানে রয়েছে ভারত। তার জন্য অনেকেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার অধিনায়কত্বকে প্রশংসা করছেন। ভারতীয় দলে রোহিতের অবদান ঠিক কতটা, সেটা কারোর অজানা নয়। দলকে বিশ্বকাপ ফাইনালে নিয়ে গেলেও, অল্পের জন্য সেই সুযোগ হাতছাড়া হয়। কিন্তু প্রত্যেকেই রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বের প্রশংসা করেছেন।

এদিকে প্রাক্তন ভারতীয় ওপেনার নবজোত সিং সিধু (Navjot Singh Sidhu) হাজতবাস থেকে ছাড়া পেয়ে আবারও ধারাভাষ্যের জগতে ফিরেছেন। তার ধারাভাষ্যের ভক্ত অনেকেই। হিন্দি এবং পাঞ্জাবি ভাষা মিলিয়ে ধারাভাষ্য করেন তিনি। তার ধারাভাষ্যের একটি বৈশিষ্ট্য হল তিনি তার কথাগুলি বেশ সুন্দরভাবে শায়েরির মাধ্যমে প্রকাশ করেন। আসন্ন আইপিএলে ফের তাকে ধারাভাষ্য করতে দেখা যাবে বলে এরকম খবর উঠে আসছে। সম্প্রতি স্টার স্পোর্টসের একটি ইন্টারভিউতে ভারতীয় দলের নানা বিষয় নিয়ে কথা বলেছেন সিধু।

নবজোত সিং সিধু স্টারস্পোর্টসের এক ইন্টারভিউতে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে চমকপ্রদ ভাবে বলেছেন, “সিংহের সামনে ভেড়া কি! তার (রোহিতের) নেতৃত্ব নিয়ে আমি বলতে চাই, ১০০ ভেড়ার আগে ১ টি সিংহ লাগিয়ে দিন, তাহলে ভেড়া সিংহ হয়ে ওঠে৷ ১০০ সিংহের আগে একটি ভেড়া লাগিয়ে দিলে, সিংহই অপ্রস্তুত হয়ে পড়ে। সিংহের সামনে বব্বন সিংহ লাগলে একটি ভারতীয় দল তৈরী হয়।”

সিধুর এই কথা শুনে খুবই আনন্দিত রোহিত ভক্তরা। কারণ, যেভাবে রোহিত বিগত কিছু বছর ধরে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়ে আসছেন, তাতে তার এই প্রশংসাটুকু প্রাপ্য। এছাড়া তিনি রোহিতের ফিটনেস সম্পর্কে বলেছেন, “আমি রোহিতের ফিটনেস লেভেল সম্পর্কে নিশ্চিত নই। বয়স বাড়ার সাথে সাথে সকলের রিফ্লেক্স কমতে থাকে। শেবাগ চশমা নিয়ে খেলতো, তার রিফ্লেক্স আগে একরকম ছিল না, কিন্তু আমি আইপিএলে তাকে ওইরকম ভাবে দেখেছি।”