IPL 2024 KKR: ১ দিন‌ বাকি থাকতে কোচিং স্টাফে যুক্ত কিপিং কোচ, প্রাক্তন সহকারী কোচকেই‌ বেছে নিচ্ছে নাইটরা

আগামীকাল থেকে প্রতি বছরের মতো এই বছরেও ভারতে আইপিএলের (IPL 2024) নতুন মরসুম শুরু হতে চলেছে। ফলে ফ্রাঞ্চাইজি দলগুলি এখন ভক্তদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করার…

আগামীকাল থেকে প্রতি বছরের মতো এই বছরেও ভারতে আইপিএলের (IPL 2024) নতুন মরসুম শুরু হতে চলেছে। ফলে ফ্রাঞ্চাইজি দলগুলি এখন ভক্তদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করার জন্য শেষ মুহূর্তের কৌশলগুলি আরও একবার মিলিয়ে নিচ্ছে। তবে এর মধ্যেই কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) তাদের নতুন কোচিং সদস্য দলে আনতে চলেছে। এই কোচ নাইটদের গুরুত্বপূর্ণ একটি বিভাগ সামলাবেন।

২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া ২০২৪ আইপিএলের আগেই এখন ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। মেন্টর গৌতম গম্ভীর এবং প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতের তত্ত্বাবধানে ক্রিকেটারদের নতুন উদ্যমে দেখা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিওতে কেকেআরে আবার ফিরে আসা মণীশ পাণ্ডের দুরন্ত ব্যাটিং ইনিংস সামনে এসেছে। আন্দ্রে রাসেলের করা বলে তাকে বড়ো বড়ো ছয় মারতে দেখা গেছে।

এবার এর মধ্যেই লখনউ সুপার জায়েন্টস থেকে নতুন কোচিং সদস্য কলকাতা নাইট রাইডার্সে আসতে চলেছেন। সূত্র অনুযায়ী এই বিষয়ে ভারতের প্রাক্তন উইকেটকিপার বিজয় দাহিয়ার (Vijay Dahiya) সাথে নাইট কর্মকর্তারা আলোচনা করছেন। ২০২২ সাল থেকে মেন্টর গম্ভীরের সঙ্গে সহকারী কোচ হিসাবে তিনি লখনউ সুপার জায়ান্টসের সাথে ছিলেন। তারপর সাম্প্রতিক সময়ে একে একে লখনউ থেকে প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের এবং গৌতম গম্ভীরের বিচ্ছেদ ঘটায় বিজয় দাহিয়াও এই দল থেকে বেরিয়ে এসেছেন।

তবে তিনি কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচের দায়িত্ব সামলাবেন না। বিজয় দাহিয়াকে দলে উইকেট কিপিং কোচের দায়িত্ব সামলাতে দেখা যাবে। বর্তমানে নাইট শিবিরে কেএস ভরত, রহমানুল্লাহ গুরবাজ এবং ফিল সল্টের মতো ক্রিকেটার প্রাথমিক উইকেট কিপিং বিকল্প হিসাবে রয়েছে। উল্লেখ্য এর আগে বিজয় দাহিয়া ২০০৯ সাল থেকে ২০১৪ সালে পর্যন্ত কলকাতার সহকারী কোচ ছিলেন। তবে কবে নাগাদ দাহিয়া আবার দলে যোগ দেবেন সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এর সঙ্গেই এই বছর আইপিএলে ২৩ মার্চ কলকাতা নাইট রাইডার্স তাদের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে।