Nitish Rana: ‘৬০০ রান করব’, সিজন শুরুর আগেই নিজের বড় লক্ষ্যের কথা সামনে রাখলেন নীতিশ রানা

আজ থেকে ২০২৪ আইপিএলের (IPL 2024) প্রতিটি ম্যাচে ক্রিকেটপ্রেমীরা নতুন উৎসাহ নিয়ে মেতে উঠতে চলেছেন। ফলে ভারতের এতো বড়ো ক্রিকেট উৎসবে সামিল হতে ছোট থেকে…

আজ থেকে ২০২৪ আইপিএলের (IPL 2024) প্রতিটি ম্যাচে ক্রিকেটপ্রেমীরা নতুন উৎসাহ নিয়ে মেতে উঠতে চলেছেন। ফলে ভারতের এতো বড়ো ক্রিকেট উৎসবে সামিল হতে ছোট থেকে বড়ো সকলেই নিজেদের প্রস্তুত করে নিচ্ছেন। আজ উদ্বোধনী ম্যাচে গত বছরের চাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে। তার আগেই এবার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) প্রাক্তন অধিনায়ক নিতীশ রানা (Nitish Rana) এই বছর আইপিএল নিয়ে তার ভাবনাচিন্তা স্পষ্ট করে দিলেন।

গত বছর কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার পিঠের চোটের কারণে আইপিএলে অংশগ্রহণ করতে পারেননি। এর ফলে নিতীশ রানার ওপর সমস্ত দায়িত্ব দেওয়া হয়। তবে তিনি দলকে ধারাবাহিকভাবে সফলতা এনে দিতে ব্যর্থ হন। ফলে ২০২৩ আইপিএলে কেকেআর ১৪ ম্যাচে ৮ টিতে হারের সম্মুখীন হয়ে টুর্নামেন্টের বাইরে চলে যায়। এর সঙ্গেই নিতীশ রানার ব্যাট থেকে দলের হয়ে ১৪ ম্যাচে মোট ৪১৩ রান এসেছিল। তবে এই বছর আইপিএলে তিনি নিজেকে আরও সফলতার সঙ্গে তুলে ধরতে চাইছেন।

সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে নিতীশ রানা বলেন,”প্রত্যেকেই দেশের জন্য খেলতে চায় এবং অনেক ক্রিকেটারের মনের মধ্যে এই বিষয়টি সবসময় চলে। তবে আমাদের বর্তমান সময়ে নিয়ে ভাবতে হবে। আমিও টি-টোয়েন্টি বিশ্বকাপে নির্বাচিত হতে চাই। কিন্তু এই মুহূর্তে শুধু আইপিএল নিয়েই ভাবছি। বিশ্বাস করি আমি এই টুর্নামেন্টে ৬০০ রান করতে পারব এবং আমি সেই লক্ষ্যে এগিয়ে যাব।” এই বছর কলকাতার আইপিএল ট্রফি জেতার বিষয়ও তিনি আত্মবিশ্বাস দেখিয়েছেন।

এই বিষয়ে নিতীশ রানা বলেন, “কেকেআর দলের মানসিকতা এবার অনেক বদলেছে যা এই মরসুমে আমাদের অনেক সাহায্য করবে। অবশ্যই আমরা ট্রফি জিতে গৌতি ভাইয়ের (গৌতম গম্ভীর) কেকেআর প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখতে চাই।” উল্লেখ্য এই বছর চোট সারিয়ে শ্রেয়াস আইয়ার আবার কলকাতা দলে অধিনায়ক হিসাবে ফিরে এসেছেন। এর সঙ্গেই আগামীকাল ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে নাইটরা বাহিনী এই টুর্নামেন্টের যাত্রা শুরু করবে।