Ducati: গাড়ি না পসন্দ! 72 লক্ষ টাকা খরচ করে বাইক কিনলেন ভারতীয় ব্যবসায়ী

প্রিমিয়াম মোটরসাইকেলের দুনিয়ায় কিংবদন্তি সংস্থা ডুকাটি ইন্ডিয়া (Ducati India)। দীর্ঘদিন ধরেই নিজেদের পরিচয় তৈরি করে আসছে তারা। এবারে সংস্থা ভারতে তাদের সবচেয়ে দামি মোটরসাইকেল Streetfighter…

প্রিমিয়াম মোটরসাইকেলের দুনিয়ায় কিংবদন্তি সংস্থা ডুকাটি ইন্ডিয়া (Ducati India)। দীর্ঘদিন ধরেই নিজেদের পরিচয় তৈরি করে আসছে তারা। এবারে সংস্থা ভারতে তাদের সবচেয়ে দামি মোটরসাইকেল Streetfighter V4 Lamborghini-এর ডেলিভারি শুরু হয়েছে বলে ঘোষণা করল। মডেলটির দাম শুনলে অনেকেই তাজ্জব হবেন, যা 72 লাখ টাকা (এক্স-শোরুম)। প্রথম মডেলটি Purple Style Labs-এর প্রতিষ্ঠাতা অভিষেক আগরওয়াল কিনেছেন।

Streetfighter V4 Lamborghini-এর ডেলিভারি শুরু করল Ducati

উল্লেখ্য, Streetfighter V4 Lamborghini-র মাত্র 630টি মডেল তৈরি করা হয়েছে। যার মধ্যে 63টি বরাদ্দ রয়েছে Lamborghini-র গ্রাহকদের জন্য। এটি Lamborghini Huracán STO-এর থেকে অনুপ্রাণিত। এমনকি কালার অপশনও সমান। এটি হচ্ছে – সিট্রিয়া গ্রীনের সাথে কন্ট্রাস্ট করে দেওয়া ডাক অরেঞ্জ।

এই দুর্ধর্ষ মোটরসাইকেলে এগিয়ে চলার জন্য রয়েছে একটি 1,103 সিসি Desmosedici Stradale ইঞ্জিন। এটি থেকে 13,000 আরপিএম গতিতে সর্বোচ্চ 205 বিএইচপি শক্তি এবং 9,500 আরপিএম গতিতে 122 এনএম টর্ক উৎপন্ন হবে। এর সাথে সংযুক্ত ড্রাই ক্লাচ, 6-ধাপ গিয়ার, রাইট বাই ওয়্যার এবং কুইক শিফ্টার।

Streetfighter V4 Lamborghini-তে সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনে Ohlins NIX30 43 মিমি ফর্ক এবং পেছনে Ohlins TTX36 ব্যবহার করা হয়েছে। দুটিই ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টেবল এবং সিঙ্গেল সাইডেড অ্যালুমিনিয়াম সুইং আর্ম যুক্ত। ব্রেকিংয়ের জন্য রয়েছে 330 মিমি ফ্রন্ট ডিস্ক এবং 245 মিমি রিয়ার ডিস্ক ব্রেক। এছাড়া উপস্থিত কর্নারিং এবিএস, 5-ইঞ্চি টিএফটি স্ক্রিন, পাওয়ার মোড, বিভিন্ন রাইডিং মোড, ট্রাকশান কন্ট্রোল, হুইলি কন্ট্রোল, স্লাইড কন্ট্রোল, ইঞ্জিন ব্রেক কন্ট্রোল ইত্যাদি।

প্রসঙ্গত, ক’দিন আগেই ভারতে Streetfighter V4 ও Streetfighter V4 S লঞ্চ করেছে ডুকাটি। মডেল দুটির দাম যথাক্রমে 24.62 লাখ ও 27.80 লাখ টাকা। তবে গ্রে নেরো কালার মডেলটির মূল্য 28 লাখ টাকা। উপরের প্রতিটি এক্স-শোরুম মূল্য অনুযায়ী। বাজারে মডেল দুটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে – BMW S 1000 RR ও Kawasaki Z H2।