IPL 2024: কে হবে এবছরের চ্যাম্পিয়ন? লারা থেকে‌ রায়ডু সকল এক্সপার্টরা জানালেন ভবিষ্যতবাণী

আজ থেকে শুরু হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024)। এবার সপ্তদশ সংস্করণে পা দিল এই লিগ। যতই দিন যাচ্ছে, এই লিগের…

আজ থেকে শুরু হল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2024)। এবার সপ্তদশ সংস্করণে পা দিল এই লিগ। যতই দিন যাচ্ছে, এই লিগের জৌলুস বিশ্বের সবকিছুকেই ছাপিয়ে যাচ্ছে। যাই হোক, আজ প্রথম ম্যাচেই চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর এই প্রথম ম্যাচ শুরুর আগেই চ্যাম্পিয়ন খুঁজতে ব্যাস্ত ধারাভাষ্যকাররা।

সম্প্রতি স্টার স্পোর্টস চ্যানেলের এক বৈঠকে ধারাভাষ্যকারদের এবারের আইপিএলের নিজেদের পছন্দের চ্যাম্পিয়নকে খুঁজে নিতে বলা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন ক্রিকেটাররা অনেকেই। সেখানে ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার, হরভজন সিং, রবি শাস্ত্রী, অম্বতি রায়ডু থেকে শুরু করে উপস্থিত ছিলেন ইংলিশ কিংবদন্তি কেভিন পিটারসন এবং ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ার্ন লারা।

সেখানে প্রত্যেকে নিজেদের ভবিষ্যতবানী জানিয়েছেন এবার আইপিএল শিরোপাটি কোন দল জিতবে সেই নিয়ে। ওই বৈঠকে উপস্থিত প্রাক্তন ভারতীয় তারকা অম্বতি রায়ডু এবং হরভজন সিং দুজনেই এবারের বিজয়ী দল হিসাবে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে ভবিষ্যতবানী করেছেন তারা দুজনেই অতীতে চেন্নাইয়ের হয়ে খেলেছেন। এদিকে ব্রায়ার্ন লারার ভবিষ্যতবানী অনুযায়ী, এবারের আইপিএল শিরোপা জয়ী দল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শুধু লারাই নন, আরও অনেকেই অনেক জায়গাতেই কেকেআরকে এবারের চ্যাম্পিয়ন হিসাবে বেছে নিয়েছেন।

অন্যদিকে প্রাক্তন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কারের সাথে রবি শাস্ত্রীর মতামতের ভীষণ মিল রয়েছে। তাদের দৃষ্টিকোণ থেকে এবারের আইপিএল চ্যাম্পিয়ন হবে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এটি সম্ভব হলে, ষষ্ঠবার আইপিএল শিরোপা জুটবে তাদের ক্যাবিনেটে। এছাড়া সবথেকে অবাক করা ভবিষ্যতবানী করেছেন কেভিন পিটারসন। ইংলিশ কিংবদন্তির ভবিষ্যতবানী অনুযায়ী এবারের আইপিএল বিজয়ী দল পাঞ্জাব কিংস (Punjab Kings)। এই মতামত আর কারোর সাথে সেভাবে মেলেনি।