ইঞ্জিনে গোলযোগের আশঙ্কায় 16,000 গাড়ি ফেরত নিচ্ছে মারুতি, আপনারটা নেই তো?

গাড়িতে ত্রুটি থাকার আশঙ্কা। তাই 16,000-এর বেশি গাড়ি বাজার থেকে ফেরত নেওয়ার ঘোষণা করল ভারতের প্যাসেঞ্জার ভেহিকেলের বৃহত্তম নির্মাতা মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড (Maruti Suzuki…

গাড়িতে ত্রুটি থাকার আশঙ্কা। তাই 16,000-এর বেশি গাড়ি বাজার থেকে ফেরত নেওয়ার ঘোষণা করল ভারতের প্যাসেঞ্জার ভেহিকেলের বৃহত্তম নির্মাতা মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড (Maruti Suzuki India Limited)। Baleno ও WagonR-এর ফুয়েল পাম্পে যান্ত্রিক ত্রুটি থাকার আশঙ্কায় এই সিদ্ধান্ত সংস্থার। 30 জুলাই, 2019 থেকে 1 নভেম্বর, 2019-এর মধ্যে তৈরি হওয়া মোট 11,851 ইউনিট Baleno ও 4,190 ইউনিট WagonR-এর মডেল তুলে নেওয়া হচ্ছে।

Maruti Suzuki বাজার থেকে 16,000 গাড়ি ফেরাচ্ছে

ফুয়েল পাম্পে গোলযোগের ফলে ইঞ্জিন হঠাৎ বন্ধ হয়ে যাওয়া অথবা স্টার্ট হতে সমস্যা দেখা যেতে পারে। বিকল অংশ বিনামূল্যে সারিয়ে দিতে গাড়ির মালিকদের সাথে সংস্থার অথোরাইজড ডিলারশিপের তরফে যোগাযোগ করা হবে। উল্লেখ্য, Baleno ও WagonR হচ্ছে সংস্থার অন্যতম জনপ্রিয় দুই গাড়ি। WagonR একটি বাজেট হ্যাচব্যাক, যেখানে Baleno হচ্ছে প্রিমিয়াম হ্যাচব্যাক।

WagonR-এর দাম 5.54 লাখ থেকে শুরু করে 7.38 লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। আবার বর্তমানে Baleno কিনতে খরচ পড়ে 8.07 লাখ থেকে 11.68 লাখ টাকা (এক্স-শোরুম)। জানিয়ে রাখি, এর আগে মারুতি সুজুকি 87,000 ইউনিট S-Presso ও Eeco ভ্যান রিকলের ডাক দিয়েছিল সংস্থা। সে সময় স্টিয়ারিং হুইল সেটআপে সমস্যা ছিল।

গত দু’বছরে মারুতি সুজুকি সবমিলিয়ে প্রায় দু’লাখ গাড়ি বাজার থেকে ফেরত নেওয়ার ঘোষণা করেছে। যার মধ্যে রয়েছে Ciaz, Vitara Brezza ও XL6। গত বছর ফুয়েল পাম্পে সমস্যার কারণেই Baleno ও WagonR-এর 1.34 লাখের বেশি মডেল তুলে নিয়ে সারিয়ে দিয়েছিল সংস্থা। আবার ওই বছরই Ciaz, Ertiga ও XL6 পেট্রোল স্মার্ট হাইব্রিড ভ্যারিয়েন্টের 63,493 ইউনিট প্রত্যাহার করেছিল।