Motorola Edge 50 Pro অনবদ্য ফিচার্সের সঙ্গে লঞ্চ হচ্ছে 3 এপ্রিল, ক্যামেরা-প্রসেসরে চমকের ছড়াছড়ি

মোটোরোলা ভারতে Motorola Edge 50 Pro নামে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে বেশ কয়েক সপ্তাহ ধরেই শোনা যাচ্ছে৷ ক্রেতাদের আকৃষ্ট করতে ব্র্যান্ডটি…

মোটোরোলা ভারতে Motorola Edge 50 Pro নামে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে বেশ কয়েক সপ্তাহ ধরেই শোনা যাচ্ছে৷ ক্রেতাদের আকৃষ্ট করতে ব্র্যান্ডটি গত মাস থেকে ফোনটিকে টিজ করা শুরু করেছে। এর পাশাপাশি বিভিন্ন রিপোর্টে থেকেও Edge 50 Pro সম্পর্কেও নানা তথ্য উঠে এসেছে। আর এখন কোম্পানির তরফে এদেশে আসন্ন Edge-সিরিজের হ্যান্ডসেটটির লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়েছে। সেই সাথে, লেনোভো (Lenovo)-অধীনস্থ ব্র্যান্ডটি Motorola Edge 50 Pro-এর একগুচ্ছ ফিচার্সও প্রকাশ করেছে।

Motorola Edge 50 Pro ভারতে আসছে আগামী মাসের শুরুতেই

মোটোরোলা ঘোষণা করেছে যে, নতুন মোটোরোলা এজ 50 প্রো আগামী 3 এপ্রিল ভারতে লঞ্চ হবে। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন 3 প্রসেসর থাকবে, যেটি গত বছর নভেম্বর মাসে আত্মপ্রকাশ করেছিল। এতে 2.63 গিগাহার্টজ ক্লক স্পিড সহ একটি ক্রায়ো 715 প্রাইম কোর, 1.8 গিগাহার্টজ গতির তিনটি ক্রায়ো 715 গোল্ড কোর এবং চারটি ক্রায়ো 510 সিলভার কোর রয়েছে। এটি কোয়ালকম ফাস্টকানেক্ট 6700-এর সাথে এসেছে, যা ওয়াই-ফাই 6/6ই এবং ব্লুটুথ 5.3 এনেবল করে।

এছাড়াও, মোটোরোলা এজ 50 প্রো-এ 1.5কে রেজোলিউশন এবং 144 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.7 ইঞ্চির পি-ওলেড (POLED) কার্ভড ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। ডিসপ্লেটি প্যানটোন ভ্যালিডেটেড কালার প্রদর্শন করবে, যা বিস্তৃত কালার গ্যামট এবং নিখুঁত স্কিন টোন সহ বাস্তবসম্মত রঙগুলির সঠিক উপস্থাপনা নিশ্চিত করবে।

ফোনটি 15টি রীতির ওয়ালপেপার সহ জেনারেটিভ এআই-চালিত থিমিং ব্যবহার করবে, যা জনপ্রিয় শিল্পীদের দ্বারা তৈরি করা হয়েছে। ফোনটি তার ক্যামেরার জন্য আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI)-এর শক্তিও ব্যবহার করবে, কারণ মোটোরোলা একটি স্টাইল সিঙ্ক এআই জেনারেটিভ থিমিং মোড এবং ভিডিওর জন্য এআই অ্যাডাপটিভ স্ট্যাবিলাইজেশনের বিষয়ে অফিসিয়াল টিজারে উল্লেখ করেছিল৷

হার্ডওয়্যারের ক্ষেত্রে, Motorola Edge 50 Pro-এ 50 মেগাপিক্সেলের অটোফোকাস সেলফি ক্যামেরা রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। আর পিছনে একটি এফ/1.4 অ্যাপারচারের ক্যামেরা থাকবে, যা তার সেগমেন্টে সবচেয়ে ওয়াইড বলে ব্র্যান্ড দাবি করেছে। এর অর্থ হল, যে লেন্সের মাধ্যমে আলো ক্যামেরায় প্রবেশ করে তার ওপেনিং আরও প্রশস্ত হবে, যাতে বেশি পরিমাণে আলো প্রবেশ করতে পারে। এটি পোর্ট্রেট-স্টাইলের শট নেওয়ার জন্য আদর্শ হবে, যেখানে শুধুমাত্র বিষয়বস্তু ফোকাসে থাকে এবং ব্যাকগ্রাউন্ড থাকে অস্পষ্ট।

Motorola Edge 50 Pro ধাতব ফ্রেম এবং সিলিকন-ভিত্তিক কৃত্রিম লেদার নির্মিত ব্যাক প্যানেল সহ আসবে। অ্যান্ড্রয়েড 14-এ চলবে এবং তিনটি বড় অ্যান্ড্রয়েড আপডেট পাবে বলে জানানো হয়েছে, যার মানে এই অ্যান্ড্রয়েড 17 পর্যন্ত অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড মিলবে। পরিশেষে, Edge 50 Pro-এ 50 ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে বলেও টিজ করা হয়েছে এবং কোম্পানির দাবি অনুযায়ী এই ওয়্যারলেস চার্জিং স্পিড তার সেগমেন্টে প্রথম হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন