‘দায়িত্ব ছেড়ে‌ দেব’, বিশ্বকাপে‌ ভারতকে‌ না‌ তুলতে পারলে পদত্যাগ করার হুঙ্কার ইগর স্টিমাচের

বর্তমানে ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) সামনে একটাই লক্ষ্য যে কোনো মূল্যে ফিফা বিশ্বকাপ ২০২৪ (FIFA World Cup 2024) এর যোগ্যতা অর্জন করতে হবে।…

বর্তমানে ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) সামনে একটাই লক্ষ্য যে কোনো মূল্যে ফিফা বিশ্বকাপ ২০২৪ (FIFA World Cup 2024) এর যোগ্যতা অর্জন করতে হবে। সম্প্রতি ফিফা বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বের দ্বিতীয় রাউন্ডে খেলছে ভারত। ওই রাউন্ডের খেলায় এ গ্রুপে রয়েছে তারা। যেখানে এখনো পর্যন্ত ৩ ম্যাচ খেলে ৪ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে।

ইতিমধ্যে ভারত দ্বিতীয় রাউন্ডে তিনটি ম্যাচ খেললেও, এখনো তাদের তিনটি ম্যাচ খেলা বাকি রয়েছে। এখনো কাতার, কুয়েত এবং আফগানিস্তানের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে তারা। কয়েকদিন আগেই আফগানিস্তানের বিরুদ্ধে গোলশূন্য অবস্থায় ড্র করেছে ভারতীয় দল। আগামীকাল গুয়াহাটিতে ফের আফগানদেরই মুখোমুখি হবে সুনীল ছেত্রীরা। কিন্তু আফগানদের বিরুদ্ধে মাঠে নামার আগেই বড় মন্তব্য করেছেন ভারতীয় দলের প্রধান কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)।

আগামীকাল ম্যাচে নামার আগেই আজ এক সাংবাদিক সম্মেলনে হাজির হয়েছিলেন ইগর স্টিমাচ। সেখানে তিনি বলেছেন, “চুক্তি নিয়ে কিছু মনে করবেন না, যদি আমি ভারতকে তৃতীয় রাউন্ডে না পৌঁছাতে পারি, আমি দায়িত্ব ছেড়ে দেব।” তিনি আরও বলেছেন, “আমি গর্বের সঙ্গে এবং সম্মানের সঙ্গে বলছি গত পাঁচ বছরে আমি যা করেছি সেটা পূর্ণতা পাবে যদি আমার দল যোগ্যতা অর্জন করে।”

গত নভেম্বর মাসে বিশ্বকাপের যোগ্যতাঅর্জনের দ্বিতীয় রাউন্ডে কুয়েতকে তাদের দেশে ১-০ তে পরাজিত করেছিল। এরপর কাতারের কাছে হারের মুখ দেখে ভারত এবং আফগানিস্তানের বিরুদ্ধে ড্র করে তারা। এখান থেকেও দলকে তৃতীয় রাউন্ডে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখাচ্ছেন স্টিমাচ। এই প্রসঙ্গে তিনি ভক্তদের একটু ধৈর্য্য ধরতে বলেছেন। তিনি বলেছেন, “আমরা এমন একটি দল যারা বিভিন্ন পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এখানে এমন কিছু খেলোয়াড় রয়েছেন যারা তাদের কেরিয়ারের শেষ পর্বে খেলছে এবং এই দলে এমন কিছু তরুণ রয়েছে যারা সবে দলে প্রবেশ করেছে। যেমনটি আমি প্রথম দিনে বলেছিলাম যখন আমি এখানে এসেছি (২০১৯), এই দলটি তৈরি করার প্রক্রিয়ায়, অনেক দুর্ভোগ এবং অবাঞ্ছিত ফলাফল হবে তবে আপনাকে ধৈর্য ধরতে হবে কারণ শেষ পর্যন্ত ভালো জিনিস আসবে।”

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন