ধোনির সামনে শুধু পুতুল অধিনায়ক রুতুরাজ? এবার মজা নিলেন দীপক চাহারও

আইপিএল ২০২৪-এর প্রথম ম্যাচটি গত সপ্তাহে চিপক স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে খেলা হয়েছিল, সেই ম্যাচে…

আইপিএল ২০২৪-এর প্রথম ম্যাচটি গত সপ্তাহে চিপক স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে খেলা হয়েছিল, সেই ম্যাচে এমএস ধোনি (MS Dhoni) মাঠের নেতা ছিল। নতুন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াডের (Ruturaj Gaikwad) পরিবর্তে ক্যামেরাম্যানও বারবার নজর দিচ্ছিলেন মহেন্দ্র সিং ধোনির দিকে। বীরেন্দ্র সহবাগ এবং সুরেশ রায়নার মতো ধারাভাষ্যকাররা গায়কোয়াডকে অধিনায়কত্ব দেওয়া সত্ত্বেও ধোনির অনফিল্ড অধিনায়ক হিসাবে চালিয়ে যাওয়ার বিষয়ে কটাক্ষ করেছিলেন। মঙ্গলবার গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচেও তেমনই দেখা গেল। ম্যাচের পরে, পেসার দীপক চাহার (Deepak Chahar) সিএসকে খেলোয়াড়দের পক্ষ থেকে একটি ব্যাখ্যা জারি করেন।

রুতুরাজ গায়কোয়াডের অধিনায়কত্বের মাঝে ধোনির নেতৃত্ব নিয়ে মজার মন্তব্য করলেন চেন্নাই সুপার কিংসের সিনিয়র পেসার দীপক চাহার। চাহার বলেছেন যে ম্যাচ চলাকালীন নির্দেশের জন্য তাকে ধোনি এবং রুতুরাজ উভয়ের দিকেই তাকাতে হয়। আসলে গত রাতে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে একতরফা জয়ের পর যখন কিংবদন্তি ক্রিকেটার এবং বিখ্যাত ধারাভাষ্যকার সুনীল গাভাস্কার দীপক চাহারকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি ফিল্ডিং পরিচালনার জন্য কার দিকে তাকান – ধোনি না গায়কোয়াড, ডানহাতি ফাস্ট বোলার হাসতে হাসতে উত্তর দিয়েছিলেন, ”আজকাল ফিল্ড সেটিং এবং বোলিং পরিবর্তনের জন্য আমাকে মাহি ভাই এবং রুতুরাজ উভয়ের দিকে তাকাতে হয়, তাই কোথায় দেখতে হবে তা নিয়ে কিছুটা বিভ্রান্তি রয়েছে, তবে রুতুরাজ ভালো অধিনায়কত্ব করছে এবং সামনে এগিয়ে যাচ্ছে।”

ম্যাচের কথা বলতে গেলে গুজরাট টাইটান্স টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়ার পর প্রথম ওভারে লাইফলাইনের সুবিধা নিয়ে অধিনায়ক রুতুরাজ দারুণ হাল ধরেন। রাচিনের বিদায়ের পর নিজের ভূমিকায় এসে ৩৬ বলে ৪৬ রান করেন রুতুরাজ। ২০২২ সাল থেকে বাঁহাতি পেসারের বিরুদ্ধে কিছুটা অস্বস্তিতে রয়েছেন রুতুরাজ। ২০২২ সাল থেকে বাঁহাতি পেসারের বিরুদ্ধে আটবার উইকেট হারিয়েছেন রুতুরাজ।