Hardik Pandya: হার্দিকের উপর চড়াও ইরফান পাঠান,‌ দলের হারের দায় সম্পূর্ণ তার বললেন পাঠান

বিশ্বজুড়ে চলা বিভিন্ন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের ক্রমবর্ধমান প্রতিযোগিতা টি-টোয়েন্টি ফরম্যাটকে প্রতিদিন এক অনন্য মাত্রায় নিয়ে যাচ্ছে। ফলে আইপিএলের (IPL 2024) মতো টুর্নামেন্টে প্রতিটি নতুন মরসুমে…

বিশ্বজুড়ে চলা বিভিন্ন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের ক্রমবর্ধমান প্রতিযোগিতা টি-টোয়েন্টি ফরম্যাটকে প্রতিদিন এক অনন্য মাত্রায় নিয়ে যাচ্ছে। ফলে আইপিএলের (IPL 2024) মতো টুর্নামেন্টে প্রতিটি নতুন মরসুমে নতুন ইতিহাস তৈরি করার জন্য ক্রিকেটাররা নিজেদের প্রস্তুত করে। এর সঙ্গেই গতকাল সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের (Sunrisers Haydrabad vs Mumbai Indians match) ম্যাচ চলমান টুর্নামেন্টের একাধিক রেকর্ড ভেঙে হইচই ফেলে দিয়েছে। তবে ম্যাচে মুম্বাইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ধীর গতির ব্যাটিং নিয়ে এবার প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান (Irfan Pathan) রীতিমতো সরব হলেন।

গতকাল ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপর সানরাইজার্স হায়দ্রাবাদ ব্যাটিং করতে নেমে বিধ্বংসী ফর্মে শুরু করে। মায়াঙ্ক আগরওয়াল মাত্র ১১ রানে আউট হয়ে গেলেও ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা ব্যাট হাতে তান্ডব চালান। হেডের ব্যাট থেকে ২৪ বলে ৯ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে ৬২ রানের সঙ্গে সঙ্গে অভিষেকের ব্যাট থেকে মাত্র ২৩ বলে ৩ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে ৬৩ রান আসে।

এরপর হেনরিখ ক্লাসেনের ৩৪ বলে ৪ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ৮০ রানে ভর করে হায়দরাবাদ ৩ উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করে নেয় যা আইপিএলের ইতিহাসে এক ইনিংসের সর্বোচ্চ রান। তবে এই রান তাড়া করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সও সমান তালে এগিয়ে যাওয়ার চেষ্টা করে‌। তাদের হয়ে ওপেনিং করতে এসে রোহিত শর্মা এবং ঈশান কিষাণ একের পর এক ছয় মেরে সমর্থকদের ভরসা ফিরিয়ে আনেন। তবে মুম্বাইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়া ব্যাট করতে নামলে স্কোরবোর্ডের গতি অনেকটাই ধীর হয়ে যায়।

যার ফলে মুম্বাই ইন্ডিয়ান্স জয়ের অনেকটা কাছে এগিয়ে গেলেও এই ঐতিহাসিক ম্যাচে শেষ পর্যন্ত ৩১ রানে হারের সম্মুখীন হয়। এবার এই বিষয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে সরব হলেন। তিনি লেখেন, “যেখানে পুরো দল ২০০ স্ট্রাইক নিয়ে খেলছে সেখানে অধিনায়ক ১২০ স্ট্রাইক রেটে ব্যাটিং করতে পারেন না।” উল্লেখ্য গতকাল ম্যাচে মুম্বাইয়ের প্রথম ৩ ব্যাটসম্যান রোহিত শর্মার স্ট্রাইক রেট ছিল ২১৬.৭৬, ঈশান কিষাণের ২৬১.৫৪ এবং নমন ধিরের ২১৪.২৯। এই রকম পরিস্থিতিতে দাঁড়িয়ে হার্দিক ১২০ স্ট্রাইক রেটে ২০ বলে মাত্র ২৪ রান করে ভক্তদের হতাশ করেছেন।