বাজারে ঝড় তুলতে চারটি নতুন ফোন ও ট্যাব আনতে চলেছে iQOO, ফিচার্স কেমন দেখুন

2024 সালের প্রথম ত্রৈমাসিক শেষ হতে চলেছে। স্মার্টফোন ব্র্যান্ডগুলিও যথারীতি দ্বিতীয় ত্রৈমাসিকের জন্য প্রস্তুতি শুরু করেছে। আগামী তিন মাসে একাধিক সংস্থা চীনে সক্রিয়ভাবে নতুন স্মার্টফোন…

2024 সালের প্রথম ত্রৈমাসিক শেষ হতে চলেছে। স্মার্টফোন ব্র্যান্ডগুলিও যথারীতি দ্বিতীয় ত্রৈমাসিকের জন্য প্রস্তুতি শুরু করেছে। আগামী তিন মাসে একাধিক সংস্থা চীনে সক্রিয়ভাবে নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। আইকো (iQOO) হল এরকমই একটি ব্র্যান্ড, যারা সামনে চারটি নতুন স্মার্টফোন এবং একটি ফ্ল্যাগশিপ ট্যাবলেট মার্কেটে নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে৷ জল্পনা বাড়িয়ে এবার iQOO-র আপকামিং ডিভাইসগুলির কিছু স্পেসিফিকেশন ফাঁস হয়ে গিয়েছে।

চীনের বাজারে আসতে চলেছে একাধিক iQOO ডিভাইস

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) তার ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে তিনটি আসন্ন আইকো ডিভাইসের কিছু ফিচার্স শেয়ার করেছেন। প্রথম স্মার্টফোনটিতে ওলেড (OLED) প্যানেল থাকবে, যা 1.5কে রেজোলিউশন সাপোর্ট করবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 (SM8635) চিপসেট এবং বিশাল 6,000 এমএএইচ ব্যাটারি প্রদান করবে৷ সাম্প্রতিক রিপোর্টে প্রকাশিত তথ্য অনুযায়ী, এটি আইকো জেড9 টার্বো ব্র্যান্ডিংয়ের অধীনে বাজারে আত্মপ্রকাশ করতে পারে৷

অন্যান্য রিপোর্ট থেকে জানা গেছে যে, আইকো জেড9 টার্বো এপ্রিল মাসে আত্মপ্রকাশ করবে। অন্যদিকে, স্ট্যান্ডার্ড আইকো জেড9 এবং আইকো জেড9এক্স যথাক্রমে স্ন্যাপড্রাগন 7 জেন 3 এবং স্ন্যাপড্রাগন 6 জেন 1ভি চিপসেট সহ আসবে বলে আশা করা হচ্ছে, যা সম্ভবত টার্বো মডেলের পাশাপাশি লঞ্চ হতে পারে।

ডিসিএস-এর ওয়েইবো পোস্টে উল্লেখ করা দ্বিতীয় ডিভাইসটি হল একটি ট্যাবলেট, যা 3.1K রেজোলিউশনের 13 ইঞ্চির এলসিডি প্যানেলের সাথে আসবে। এতে MediaTek Dimensity 9300 চিপসেট এবং 11,500 এমএএইচ ব্যাটারি যুক্ত থাকবে। এটি চীনে iQOO Pad 2 নামে উন্মোচিত হতে পারে। এই আইকো ট্যাবটি সম্ভবত সদ্য চীনে লঞ্চ হওয়া Vivo Pad 3 Pro ট্যাবলেটের রিব্র্যান্ডেড সংস্করণ হবে।

পরিশেষে, ডিজিটাল চ্যাট স্টেশন Qualcomm Snapdragon 8 Gen 3 (SM8650) চিপসেট সমন্বিত আরেকটি আইকো ফোনের বিষয়ে জানিয়েছেন। এতে 1.5কে রেজোলিউশনের ওলেড ডিসপ্লে ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে। এই ফোনটির বাণিজ্যিক নাম সম্পর্কে এখনও কোনও স্পষ্ট তথ্য উপলব্ধ নেই। যদিও কিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, এটি iQOO Neo 9s বা Neo 9 Racing Edition হতে পারে, আবার iQOO Neo 10 সিরিজের ফোন হওয়ার সম্ভাবনাও রয়েছে।