Mahindra Thar 5 Door: অপেক্ষার অবসান, 15 আগস্ট ভারতে আসছে নতুন মাহিন্দ্রা থার

Jimny 5-door-এর দেখাদেখি মাহিন্দ্রা ও মাহিন্দ্রা (Mahindra & Mahindra) তাদের অতি জনপ্রিয় লাইফস্টাইল এসইউভি (SUV) Thar-এর ফাইভ ডোর ভার্সনে আনার সিদ্ধান্ত নিয়েছে। দীর্ঘদিন ধরেই গাড়িটির…

Jimny 5-door-এর দেখাদেখি মাহিন্দ্রা ও মাহিন্দ্রা (Mahindra & Mahindra) তাদের অতি জনপ্রিয় লাইফস্টাইল এসইউভি (SUV) Thar-এর ফাইভ ডোর ভার্সনে আনার সিদ্ধান্ত নিয়েছে। দীর্ঘদিন ধরেই গাড়িটির উপর কাজ চালাচ্ছে সংস্থা। আবার ভারতের রাস্তায় টেস্টিং চলাকালীন একাধিকবার দর্শন দিয়েছে। এবারে এক সর্বভারতীয় সংবাদ সংস্থার রিপোর্টে দাবি করা হয়েছে, মাহিন্দ্রা তাদের Thar 5-door গাড়িটি এ বছর স্বাধীনতা দিবস অর্থাৎ 15 আগস্ট, 2024-এ বাজারে লঞ্চ করবে। চলুন গাড়িটির বিভিন্ন খুঁটিনাটি সম্পর্কে জেনে নেওয়া যায়।

Mahindra Thar 5-door – ডিজাইন

আকার আকৃতি বাড়ার ফলে Thar-এর 5-door ভার্সনে দেওয়া হচ্ছে রিয়ার ডোর। এতে পেছনের যাত্রীদের গাড়িতে ওঠানামা করতে বেশ সুবিধা হবে। চালাকি করে দরজার হ্যান্ডেল C-পিলারে রাখা হয়েছে, যাতে এটি দেখেও থ্রি-ডোর মডেল বলেই মনে হয়। স্পাই শটে দেখা গিয়েছে, গাড়িটিতে উপস্থিত নতুন সার্কুলার এলইডি হেড লাইট ও ডিআরএল, নতুন গ্রিল এবং এলইডি টেল ল্যাম্প।

Mahindra Thar 5-door – ইন্টেরিয়র

Mahindra Thar 5-door এর কেবিনের ছবিও ফাঁস হয়েছে। যেখানে দেখা গেছে গাড়ির ভেতরে থাকছে নতুন টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল এবং ইলেকট্রিক সানরুফ। এছাড়া থাকতে পারে Mahindra Scorpio N-এর স্টিয়ারিং হুইল।

Mahindra Thar 5-door – ইঞ্জিন স্পেসিফিকেশন

ইঞ্জিন স্পেসিফিকেশনের প্রসঙ্গে বললে, Mahindra Thar 5-door পেট্রোল ও ডিজেল উভয় পাওয়ারট্রেন অপশনে অফার করা হবে। পেট্রোল ভ্যারিয়েন্টে থাকবে একটি 2.0 লিটার টার্বো চার্জড ইঞ্জিন। যেখানে ডিজেল ভার্সনে থাকবে 2.2 লিটার ইউনিট। উভয় ইঞ্জিনের সাথেই 6-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স ও 6-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন মিলবে। অনুমান করা হচ্ছে মাহিন্দ্রা তাদের এই গাড়িটি রিয়ার হুইল ড্রাইভ এবং ফোর হুইল ড্রাইভ কনফিগারেশনে অফার করবে।