সত্যিই কি মিলিটারি টাইপের কোচ চন্দ্রকান্ত পন্ডিত? ডেভিড উইজার লাগানো অপবাদে এবার মুখ খুললেন রাসেল

গত বছর কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে আইপিএল খেলা দক্ষিণ আফ্রিকা ও নামিবিয়ার প্রাক্তন অলরাউন্ডার ডেভিড উইজা (David Wiese) চন্দ্রকান্ত পণ্ডিতের (Chandrakant Pandit)…

গত বছর কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে আইপিএল খেলা দক্ষিণ আফ্রিকা ও নামিবিয়ার প্রাক্তন অলরাউন্ডার ডেভিড উইজা (David Wiese) চন্দ্রকান্ত পণ্ডিতের (Chandrakant Pandit) বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন। ডেভিড উইজা বলেছেন, হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের বেপরোয়া ওয়ার্কম্যানশিপে অনেক বিদেশি খেলোয়াড় হতাশ। গত বছর কেকেআরের হয়ে তিনটি আইপিএল ম্যাচ খেলা ৩৮ বছর বয়সী উইজ বলেন, “কীভাবে থাকতে হবে বা কী পরতে হবে বললে বিদেশি খেলোয়াড়রা মোটেও খুশি হবেনা।”

এমন পরিস্থিতিতে এখন দলের অলরাউন্ডার আন্দ্রে রাসেল (Andre Russell) ডেভিড উইজার অভিযোগকে অর্থহীন বলে আখ্যায়িত করেছেন। সংবাদ সম্মেলনে রাসেল বলেন, ”গত বছর থেকে তার সঙ্গে কাজ করছি। আমি বিশ্বাস করি, আপনি যখন প্রথমবারের মতো কোনো কোচের সঙ্গে কাজ করছেন, তখন তাদের পরিকল্পনা অনুযায়ী আপনাকে মানিয়ে নিতে হবে। নিয়ম থাকতে হবে। আমরা পেশাদার, তাই অভিযোগ করি না। রাসেল বলেন আরো বলেন-, ”এই দলের জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। সে দারুণ কাজ করছে এবং আমরাও ফিরে আসছি।”

ডেভিড উইজা একটি পডকাস্টে বলেছিলেন যে, ”তিনি ভারতে খুব ভয়ঙ্কর কোচ হিসাবে পরিচিত। তিনি খুব কঠোর, শৃঙ্খলাবদ্ধ টাইপের কোচ। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অনেক সময় সারা বিশ্বের বিদেশি খেলোয়াড়দের কীভাবে আচরণ করতে হবে বা কী পরতে হবে তা বলে দেওয়ার প্রয়োজন হয় না। সেটা বেশ কঠিন ছিল।” ২০২২ সালেই কেকেআরের কোচ হন পণ্ডিত। এর আগে ২০১৮ ও ২০১৯ সালে বিদর্ভকে রঞ্জি ট্রফির শিরোপা এনে দিয়েছিলেন তিনি। তার কোচিংয়েই ২০২২ সালে রঞ্জি ট্রফি জিতেছিল মধ্যপ্রদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) নামিবিয়া দলের সাথে থাকা উইজা বলেছিলেন, “তিনি তার মতো করে এমন কিছু করতে চেয়েছিলেন যা অনেক খেলোয়াড়ের সাথে ভাল লাগেনি। এ নিয়ে চেঞ্জিং রুমেও উত্তেজনা দেখা দেয়। খেলোয়াড়রা হতাশ ছিল কারণ তারা ম্যাককালামের বিদায়ের পরে অনেক কিছু পরিবর্তন হতে দেখেছিল। আমি ভেবেছিলাম এটা তোমার সার্কাস। যেমন খুশি দৌড়ান। আমি এখানে খেলতে এসেছি এবং আমাকে যা করতে বলা হবে আমি তাই করব। তবে কিছু খেলোয়াড় আমার চেয়ে বেশি একগুঁয়ে ছিল।”