RR vs DC: অব্যহত হোম টিমের জয়ের ধারা, টানটান ম্যাচে দিল্লিকে হারিয়ে দ্বিতীয় জয় সঞ্জুদের

এবার আইপিএল (IPL 2024) যেন প্রথম থেকেই ভক্তদের উত্তেজনাপূর্ণ ম্যাচ উপহার দিয়ে আসছে। সেরকমই আজ রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালসের (Rajasthan Royals vs Delhi Capitals)…

এবার আইপিএল (IPL 2024) যেন প্রথম থেকেই ভক্তদের উত্তেজনাপূর্ণ ম্যাচ উপহার দিয়ে আসছে। সেরকমই আজ রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালসের (Rajasthan Royals vs Delhi Capitals) মধ্যে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। যেখানে শেষমেষ মাত্র ১২ রানে জয়লাভ করেছে রাজস্থান রয়্যালস। এই মরশুমে তাদের দ্বিতীয় জয় এটি। এই ৪ পয়েন্টের পাশাপাশি পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান ধরে রাখলো রাজস্থান।

আজ রাজস্থান রয়্যালসের হোমগ্রাউন্ড জয়পুরের সয়াই মনসিং স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং নিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্থ। প্রথমে ব্যাট করতে নেমে রাজস্থান মাত্র ৩৬ রানে ৩ উইকেট হারালেও, সেই পরিস্থিতি থেকে ক্রিজে দাঁড়িয়ে ৪৫ বলে ৮৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রাজস্থান রয়্যালসের তরুণ ব্যাটার রিয়ান পরাগ (Riyan Parag)। শুরুতে খুব ধীর গতিতে খেললেও, ম্যাচ এগোনোর সাথে সাথে খেলার গতিও বাড়ান তিনি। এছাড়াও রবিচন্দ্রন অশ্বিনের ব্যাট থেকে আসে ২৯ টি মূল্যবান রান এবং ধ্রুব জুরেলের ব্যাট থেকে আসে ২০ রান। এর সাথেই ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৮৫ রান তোলে রাজস্থান রয়্যালস।

দিল্লি ক্যাপিটালসকে এই মরশুমে তাদের প্রথম জয় পেতে হলে স্কোরবোর্ডে তুলতে হত ১৮৬ রান। যা রাজস্থান রয়্যালসের বোলিংয়ের সামনে তাড়া করা খুব একটা সহজ কাজ ছিল না। এদিকে ১৮৬ রান তাড়া করতে নেমে ইনিংসের শুরুটাও বেশ ভালোই করেছিলেন ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ। দুজনেই খুব মারকুটে মেজাজে ইনিংসের শুরু করেছিলেন ঠিকই, কিন্তু নান্দ্রে বার্গারের দ্বিতীয় ওভারে আসে দুটি উইকেট। মিচেল মার্শকে ১২ বলে ২৩ রানে ডাগ-আউটে ফেরান বার্গার, এছাড়া নতুন ব্যাটার রিকি ভুইকেও শূন্য রানে আউট করেন তিনি।

এখান থেকে ডেভিড ওয়ার্নার এবং দিল্লির অধিনায়ক ঋষভ পান্থ ইনিংসটিকে এগিয়ে নিয়ে গেলেও, ওয়ার্নার ৪৯ রানে আউট হতেই ম্যাচটির ভোল বদলে যায়। তাকে ফেরান আবেশ খান। কিছুক্ষণ পর ঋষভ পান্থও ২৮ রান করে যুজবেন্দ্র চাহালের বলে আউট হয়ে যান। পরবর্তী ব্যাটার অভিষেক পোড়েলও মাত্র ৯ রান করে আউট হয়ে যান। এই পরিস্থিতি থেকে দিল্লির জয় স্বপ্নের মতো দেখাচ্ছিলো, কিন্তু ত্রিস্টান স্টাবসের (Tristan Stubbs) ২৩ বলে ৪৪ রান এবং অক্ষর প্যাটেলের ১৫ রানের যুগলবন্দী ম্যাচটিকে শেষপর্যন্ত নিয়ে গেলেও, শেষমেষ ম্যাচটি ১২ রানে জয়লাভ করে রাজস্থান রয়্যালস।

রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের স্কোরকার্ড (Rajasthan Royals vs Delhi Capitals Match Scorecard):

রাজস্থান রয়্যালস: ১৮৫/৫ (২০ ওভার)

দিল্লি ক্যাপিটালস: ১৭৩/৫ (২০ ওভার)

ম্যাচটি রাজস্থান রয়্যালস ১২ রানে জয়লাভ করেছে।