Airtel ও Jio কে টেক্কা দিতে BSNL এর সস্তা প্ল্যান, হাই স্পিড ডেটার সহ পাবেন ওটিটি সুবিধা

অন্যান্য টেলিকম অপারেটররা তাদের বিভিন্ন ব্রডব্যান্ড প্ল্যানের সঙ্গে এখন ওটিটি (OTT) সুবিধাও প্রদান করছে। যে কারণে প্রিপেডের পাশাপাশি তাদের ব্রডব্যান্ড গ্রাহকও দিন দিন বেড়ে চলেছে।…

অন্যান্য টেলিকম অপারেটররা তাদের বিভিন্ন ব্রডব্যান্ড প্ল্যানের সঙ্গে এখন ওটিটি (OTT) সুবিধাও প্রদান করছে। যে কারণে প্রিপেডের পাশাপাশি তাদের ব্রডব্যান্ড গ্রাহকও দিন দিন বেড়ে চলেছে। এদিকে, এমন অনেক ব্যবহারকারী আছে যারা 5G কানেকশন ব্যবহার না করতে পারলেও, রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা BSNL-এর উপর এখনো ভরসা করে আছে। আর এই ভরসা বজায় রাখতে এবং সমস্ত গ্রাহকদের বিনোদন প্রদানের জন্য ভারত ফাইবারের অধীনে BSNL ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানের সাথে ওটিটি সুবিধা অফার করছে।

এখানে যে প্ল্যান গুলোর সম্পর্কে আলোচনা করতে চলেছি সেগুলি হল 599 টাকার বেসিক প্ল্যান এবং 699 টাকার ফাইবার বেসিক সুপার প্ল্যান। চলুন এই প্ল্যানদুটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

599 টাকার BSNL ফাইবার বেসিক ওটিটি প্ল্যান

599 টাকার বিএসএনএল ফাইবার বেসিক ওটিটি প্ল্যান গ্রাহকদের ৭৫ এমবিপিএস ইন্টারনেট স্পিড সহ 1 টিবি অর্থাৎ 1000 জিবি পর্যন্ত মাসিক ডেটা অফার করে থাকে। ফাপ নীতি অনুসারে এই ডেটা ব্যবহার করার পর ইন্টারনেট স্পিড কমে 4 এমবিপিএস হয়ে যায়। আর অতিরিক্ত সুবিধা হিসেবে এই প্ল্যানের সাথে ফ্রি ফিক্সড লাইন কানেকশন এবং ডিজনি প্লাস হটস্টার সুপারের সাবস্ক্রিপশনও দেওয়া হয়।

699 টাকার BSNL ফাইবার বেসিক সুপার প্ল্যান

বিএসএনএলের এই বেসিক সুপার প্ল্যানে ফিক্সড লাইন কানেকশন সহ 4 টিবি পর্যন্ত ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাওয়া যায়। এই প্ল্যানটি গ্রাহকদের ১২৫ এমবিপিএস স্পিডে ইন্টারনেট ব্যবহার করার সুযোগও অফার করে থাকে। তবে ডেটাসীমা শেষ হওয়ার পর ইন্টারনেট স্পিড কমে 8 এমবিপিএস-এর নিচে নেমে আসে। উল্লেখ্য, এই প্ল্যানটি এখন পাঞ্জাব টেলিকম সার্কেল বাদ দিয়ে দেশের বাকি অঞ্চলে উপলব্ধ। এখানেও বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।