আইপিএলের মাঝেই প্রকাশ্যে এলো বিশ্বকাপে ভারতের সম্ভাব্য একাদশ, উইকেট কিপিংয়ে বড় চমক

এখন আইপিএল ঘিরে ক্রিকেট মহলে উৎসবের আমেজ। তবে এই টুর্নামেন্টের মধ্যেও ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ক্রিকেটারদের…

এখন আইপিএল ঘিরে ক্রিকেট মহলে উৎসবের আমেজ। তবে এই টুর্নামেন্টের মধ্যেও ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ক্রিকেটারদের ওপর বিশেষ নজর রেখেছে। এর সঙ্গেই এখনও পর্যন্ত দল ঘোষণা না হলেও বিশ্বকাপের জন্য বেশ কিছু নাম ইতিমধ্যেই ঘোরাফেরা করছে। এবার স্পোর্টস্টার এই বছর বিশ্বকাপের সম্ভাব্য একাদশ বেছে নিল।

এই বছর ২ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে। এই টুর্নামেন্টে ইতিমধ্যেই উল্লেখযোগ্যভাবে নেপাল, পাপুয়া নিউগিনি, উগান্ডার মতো দেশ সহ মোট ২০ টি দেশ অংশগ্রহণ করতে চলেছে। অন্যদিকে গত বছর একদিনের বিশ্বকাপে লজ্জাজনক হারের পর ভারতীয় দল এই টুর্নামেন্টে দুরন্ত পারফরম্যান্স করে ঘুরে দাঁড়ানোর জন্য সমস্তরকমভাবে নিজেদের প্রস্তুত করছে। তাই চলমান আইপিএলে অংশগ্রহণকারী ক্রিকেটারদের পারফরম্যান্স দেখেই বিসিসিআই দল নির্বাচন করতে চাইছে।

তার আগেই এবার স্পোর্টস্টার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সম্ভাব্য একাদশ প্রকাশ করে হইচই ফেলে দিল। এই তালিকায় ওপেনার হিসাবে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে যশস্বী জয়সওয়াল জায়গা করে নিয়েছেন। উল্লেখ্য যশস্বী সম্প্রতিক সময় ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন। ব্যাটিং অর্ডারের তৃতীয় এবং চতুর্থ স্থানে বিরাট কোহলি (Virat Kohli) এবং সূর্যকুমার যাদব দায়িত্ব সামলাবেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিকে না রাখা নিয়ে নির্বাচকদের ভাবনাচিন্তা সামনে এসেছিল। কিন্তু এর মধ্যেই ভারতীয় এই তারকা ব্যাটসম্যান দুরন্ত ফর্মে আইপিএলে যাত্রা শুরু করেছেন।

অন্যদিকে স্পোর্টস্টারের প্রকাশিত তালিকায় ফিনিশার হিসাবে কলকাতা নাইট রাইডার্সের তারকা রিঙ্কু সিং জায়গা করে নিয়েছেন। তবে উল্লেখযোগ্যভাবে উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে ধ্রুব জুরেলকে বেছে নেওয়া হয়েছে। কিন্তু বিসিসিআই আইপিএলে সুস্থ হয়ে মাঠে ফেরা ঋষভ পান্থের ওপর বিশেষ নজর রেখেছে। এছাড়াও প্রকাশিত একাদশে ৩ জন অলরাউন্ডার হলেন হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজা। এর সঙ্গেই জাসপ্রিত বুমরাহ এবং মহম্মদ সিরাজের মতো ২ তারকা পেসারকে জায়গা দেওয়া হয়েছে‌।