Sunil Narine: RCB ম্যাচ এর আগেই বড় রেকর্ডের দোরগোড়ায় নারিন, বিশ্বের চতুর্থ প্লেয়ার হিসেবে আজ গড়বেন এই নজির

আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এই মরশুমের দ্বিতীয় আইপিএল (IPL 2024) ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে (RCB…

আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এই মরশুমের দ্বিতীয় আইপিএল (IPL 2024) ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে (RCB vs KKR) মাঠে নামবে নাইটবাহিনী। আর এই ম্যাচেই এক বিশেষ মাইলফলকের সাথে মাঠে নামতে চলেছেন নাইট কিংবদন্তি সুনীল নারিন (Sunil Narine)। টি-২০ ক্রিকেটে এই মাইলফলক এখনো অনেক বড় বড় তারকার কাছে স্বপ্নমাত্র।

২০১১ সালে ক্রিকেটে অভিষেক হয় সুনীল নারিনের। সেই ক্যারিবিয়ান স্পিনার নারিনই আজ নিজের কেরিয়ারের ৫০০ তম টি-২০ ম্যাচ খেলতে চলেছেন। যা এক বিশেষ নজির তার জন্য। এর আগে বিশ্বক্রিকেটে মাত্র ৩ জন তারকা এই মাইলফলক অতিক্রম করেছেন। নারিনের আগে যারা ৫০০ টি টি-২০ ম্যাচ খেলেছেন তারা হলেন প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক কাইরন পোলার্ড (৬৬০ টি ম্যাচ), দ্বিতীয় স্থানে রয়েছেন ডোয়েন ব্রাভো (৫৭৩ টি) এবং তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানি তারকা শোয়েব মালিক (৫৪২ টি)।

এর আগে ৪৯৯ টি টি-২০ ম্যাচ খেলে নারিনের শিকার ৫৩৬ টি উইকেট। টি-২০ ফরম্যাটে সবথেকে বেশি উইকেটের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছেন নারিন। এছাড়া আইপিএলে ১৬৩ টি ম্যাচ খেলেছেন এই ক্যারিবিয়ান কিংবদন্তি। কেকেআরের জার্সিতে ১৬৩ ম্যাচ খেলে নারিনের শিকার মোট ১৬৪ টি উইকেট। এছাড়া তিনি ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে ৫১ টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। যেখানে তার শিকার মোট ৫২ টি উইকেট।

শুধু ম্যাচের দিক দিয়েই নয়, টি-২০ ক্রিকেটে একজন কিংবদন্তি স্পিনার হলেন নারিন। তিনিই একমাত্র বোলার যিনি সুপার ওভারে মেইডেন নিয়েছেন। এছাড়া হ্যাট-ট্রিক থেকে শুরু করে ৫ উইকেট হল সবকিছুই রয়েছে তার কেরিয়ারে। এর বাইরে টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি ডট বল দিয়েছেন তিনি। অন্যদিকে বলের পাশাপাশি বর্তমান সময়ে ব্যাট হাতেও রান করেছেন নারিন।