স্মার্টফোন এবার AI-এর দখলে, বছর জুড়ে একঝাঁক চমকের সাক্ষী থাকবে আমজনতা

শীর্ষস্থানীয় গ্লোবাল টেলিকমিউনিকেশন প্রোভাইডার, জেডটিই কর্পোরেশন (ZTE Corporation) আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) যুক্ত স্মার্টফোনের ওপর আরও বেশি মনোযোগী হয়ে সাম্প্রতিক এআই (AI)-এর হাওয়ায় গা ভাসিয়েছে৷ জেডটিই-এর…

শীর্ষস্থানীয় গ্লোবাল টেলিকমিউনিকেশন প্রোভাইডার, জেডটিই কর্পোরেশন (ZTE Corporation) আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) যুক্ত স্মার্টফোনের ওপর আরও বেশি মনোযোগী হয়ে সাম্প্রতিক এআই (AI)-এর হাওয়ায় গা ভাসিয়েছে৷ জেডটিই-এর 2023 সালের পারফরম্যান্স ব্রিফিংয়ের সময়, কর্মকর্তারা সারা বছর জুড়ে নির্ধারিত আপকামিং রিলিজের পাশাপাশি তাদের AI মোবাইল ফোন লাইনআপকে প্রসারিত করার পরিকল্পনার বিষয়েও ঘোষণা করেছিলেন। এপ্রিল মাসে, জেডটিই একাধিক নতুন নুবিয়া (Nubia)-ব্র্যান্ডেড এআই মোবাইল ফোন নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, ফ্ল্যাগশিপ এআই ফোন বছরের মাঝামাঝি বাজারে আসতে পারে।

ZTE এই বছর একাধিক Nubia AI ফোন আনবে

জেডটিই নেবুলা ওএস (ZTE Nebula OS) সিস্টেম দ্বারা চালিত আসন্ন এআই-চালিত ডিভাইসগুলি সেন্ট্রাল এআই প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত হবে, যা বড় মডেল, বড় ডেটা এবং 3D প্রযুক্তি ব্যবহার করবে। জেডটিই ইমেজিং, পারফরম্যান্স এবং সিকিউরিটি ফিচারের ক্ষেত্রে ফুল-স্ট্যাক এআই ইন্টিগ্রেশনের প্রতিশ্রুতি দেয়। কোম্পানিটি ইতিমধ্যেই এ বছর বেশ কিছু উদ্ভাবনী প্রোডাক্ট বাজারে এনেছে। গত ফেব্রয়ারি মাসে কোম্পানি নুবিয়া ফ্লিপ 5জি ফোল্ডেবল ফোন এবং নুবিয়া প্যাড 3D Ⅱ ট্যাবলে লঞ্চ করেছে। এছাড়া, তারা চায়না-এক্সক্লুসিভ নুবিয়া জেড60 আল্ট্রা স্মার্টফোনের সাথে নুবিয়া ফোকাস 5জি এবং প্রো 5জি উন্মোচন করেছে।

উদ্ভাবনের প্রতি জেডটিই-এর প্রতিশ্রুতি প্রতিফলিত হয় তাদের শক্তিশালী 2023 অ্যানুয়াল রিপোর্টে। কোম্পানিটি 9.325 বিলিয়ন ইউয়ানের মোট মুনাফা করেছে বলে জানিয়েছে, যা একবছরে 15.41% বৃদ্ধি পেয়েছে। 2023 সালে মোট অপারেটিং আয় ছিল 124.2509 বিলিয়ন ইউয়ান, যা আগের বছরের তুলনায় 1.05% বৃদ্ধি পেয়েছে।

2023 সালে, জেডটিই গ্রুপের গ্রস প্রফিটের পরিমাণ ছিল 41.53%, যা বছরে 4.34 শতাংশ বৃদ্ধি পেয়েছে। অপারেটর নেটওয়ার্ক, সরকার ও এন্টারপ্রাইজ এবং কনজিউমার বিজনেস সহ জেডটিই-এর মূল ব্যবসা জুড়ে এই উন্নতি মূলত আরও ভাল গ্রস প্রফিট মার্জিনের কারণ ছিল। এছাড়াও, অপারেটিং কস্ট 5.93% কমে 72.6503 বিলিয়ন ইউয়ান হয়েছে, প্রাথমিকভাবে সরকার, এন্টারপ্রাইজ এবং কনজিউমার বিজনেস সেক্টরে খরচ হ্রাসের কারণে। আর্থিক ক্ষেত্রে এই উন্নতি নির্দেশ করে যে, ZTE অদূর ভবিষ্যতে প্রতিযোগিতামূলক এআই মোবাইল ফোন মার্কেটে বিনিয়োগ করতে পারে৷