একাদশ জায়গা পাচ্ছে না পৃথ্বী,‌ আদৌ‌ কি‌ সুযোগ পাবেন‌ এই‌ সিজনে? জানিয়ে দিলেন হেডকোচ পন্টিং

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দুরন্ত পারফরমেন্স করে অনেক ক্রিকেটার আইপিএলের (IPL 2024) মতো টুর্নামেন্টে জায়গা করে নিয়েছেন। তবে সময়ের সঙ্গে সঙ্গে ধারাবাহিকতা বজায় রাখতে না পেরে…

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দুরন্ত পারফরমেন্স করে অনেক ক্রিকেটার আইপিএলের (IPL 2024) মতো টুর্নামেন্টে জায়গা করে নিয়েছেন। তবে সময়ের সঙ্গে সঙ্গে ধারাবাহিকতা বজায় রাখতে না পেরে অনেকেই আবার হারিয়ে গেছেন। একইভাবে পৃথ্বী শ্ব (Prithvi Shaw) নিজের ক্রিকেট জীবনের প্রথমে দুরন্ত পারফরম্যান্স করলেও বর্তমানে একাধিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন। তিনি দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) একাদশে কবে ফিরতে চলেছেন এবার সেই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

এই বছর আইপিএলে দিল্লি ক্যাপিটালস প্রথম ২ ম্যাচেই হারের সম্মুখীন হয়েছে। ঋষভ পান্থ দীর্ঘদিন পর চোট সারিয়ে আবার দলে ফিরে এলেও এখনও ব্যাটিংয়ে ছন্দ খুঁজে পাননি। অন্যদিকে গত বছর পৃথ্বী শ্ব ৮ ম্যাচে মোট ১০৬ রান করায় তাকে টুর্নামেন্টে চলাকালীন একাদশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়। এই বছরেও তিনি প্রথম দুই ম্যাচে দলের হয়ে সুযোগ পাননি। তার বদলে মিডল অর্ডারে তরুণ ব্যাটসম্যান রিকি ভুইকে জায়গা দেওয়া হয়েছে।

উল্লেখ্য পৃথ্বী শ্ব গত বছর আইপিএলে খারাপ পারফরমেন্স করলেও তারপর ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে নর্থহ্যাম্পটনশায়ারের হয়ে এক ইনিংসে ২৪৪ রান করে আবারও আলোচনায় উঠে এসেছিলেন। কিন্তু সাম্প্রতিক সময় হাঁটুর চোট পৃথ্বীকে আবারও পিছনে ফেলে দেয়। তবে তিনি দিল্লি ক্যাপিটালসের একাদশে ফিরে আসার জন্য এখন কঠোর পরিশ্রম চালাচ্ছেন। আজ চেন্নাইয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে পৃথ্বীর দলে ফিরে আসার বিষয়ে এবার সম্ভাবনা তৈরি হয়েছে।

এই বিষয়ে কোচ রিকি পন্টিং (Ricky Ponting) বলেন, “পৃথ্বী নিজেকে প্রস্তুত করছে। আমরা আজ প্রশিক্ষণে তাকে সত্যিই ভালো করে দেখব এবং দেখব ও নেটে কতটা ভালো করছে। যদি পৃথ্বী আজ সবাইকে মুগ্ধ করে আমরা অবশ্যই চেন্নাই ম্যাচে নির্বাচনের জন্য তাকে বিবেচনা করব।” উল্লেখ্য আজ দিনের দ্বিতীয় ম্যাচে বিশাখাপত্তনামে চেন্নাই সুপার কিংস দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামবে। পরপর দুই ম্যাচে জয় তুলে নিয়ে চেন্নাই এখন লিগ তালিকায় শীর্ষে অবস্থান করছে।