Redmi Turbo 3: নোট সিরিজ ভুলে যাবেন, বাজার কাঁপাতে নতুন স্মার্টফোন লাইনআপ আনল রেডমি

রেডমি (Redmi) গত কয়েকদিন ধরে চীনে একটি নতুন স্মার্টফোনের লঞ্চ নিয়ে টিজার প্রকাশ করছে। রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই ফোনটিকে Redmi Note 13 Turbo…

রেডমি (Redmi) গত কয়েকদিন ধরে চীনে একটি নতুন স্মার্টফোনের লঞ্চ নিয়ে টিজার প্রকাশ করছে। রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই ফোনটিকে Redmi Note 13 Turbo নামে লঞ্চ করা হবে। তবে, কোম্পানিটি আজ তাদের অনুরাগীদের অবাক করে দিয়ে জানিয়েছে যে, সেটি জনপ্রিয় Note সিরিজের বদলে “Turbo” লাইনআপ নামে একটি নতুন সিরিজের অংশ হবে।

নতুন Redmi Turbo 3 সিরিজ শীঘ্রই আসছে বাজারে

চীনা ব্র্যান্ডটির তরফে একটি পোস্টার শেয়ার করা হয়েছে, যা নিশ্চিত করেছে যে এই নয়া রেডমি স্মার্টফোনটি “রেডমি টার্বো 3” নামে বাজারে পা রাখবে। জানিয়ে রাখি, ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন 8এস জেন 3 প্রসেসরটি থাকবে বলে আশা করা হচ্ছে, যেটিকে স্ন্যাপড্রাগন 8 জেন 3-এর একটি “লাইট” ভার্সন বলা হয়। এখন প্রশ্ন হল, নতুন টার্বো সিরিজে কী ধরনের ফোন অন্তর্ভুক্ত করা হবে? বলা হচ্ছে, টার্বো সিরিজটি একটি নতুন প্রজন্মের পারফরম্যান্স ফ্ল্যাগশিপ হিসাবে বাজারে আসবে, যার লক্ষ্য মিড-রেঞ্জ সেগমেন্টকে নতুন ভাবে সংজ্ঞায়িত করা।

জানিয়ে রাখি, গত বছরের টার্বো-ব্র্যান্ডের ফোন, রেডমি নোট 12 টার্বো, নোট সিরিজের অন্তর্গত ছিল। নতুন পোস্টারটি নির্দেশ দেয় যে, এবছর টার্বো ব্র্যান্ডের ফোনগুলিকে একটি পৃথক লাইনআপে অন্তর্ভুক্ত করা হবে। নোট সিরিজ সম্পর্কে বললে, এটি একটি বিস্তৃত ইউজার বেসের মধ্যে ফ্ল্যাগশিপ ফিচারগুলিকে জনপ্রিয় করার জন্য মিড-রেঞ্জের ফোনগুলি অফার করার দিকে মনোনিবেশ করবে।

তবে, আশা করা যায় Redmi K-লাইনআপটি Turbo সিরিজের থেকে উচ্চতর অবস্থানে থাকবে। K-সিরিজটিতে ফ্ল্যাগশিপ পারফরম্যান্স এবং বৈশিষ্ট্যগুলি অফার করে এমন হাই-এন্ড ফোনগুলি অন্তর্ভুক্ত থাকবে। সবশেষে, রেডমির নম্বর সিরিজে এন্ট্রি-লেভেল ফোন থাকবে, যা নোট লাইনআপের নীচে অবস্থান করবে।

উল্লেখ্য, আসন্ন Redmi Turbo 3 এমাসে চীনে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। বিশ্ব বাজারে একই ডিভাইসটি Poco F6 হিসেবে রিব্র্যান্ড করা হবে বলে আশা করা হচ্ছে। Snapdragon 8s Gen 3-চালিত Poco F6 এবং F6 Pro বিশ্ব বাজারে মে মাসে আত্মপ্রকাশ করতে পারে।