‘এটা সারাজীবন মনে রাখবে…’, চোট সারিয়ে ফিরতেই পান্থের জন্য স্পেশাল মেসেজ দাদার

আইপিএলের (IPL 2024) মতো এতো বড়ো ক্রিকেটের মঞ্চকে সকলেই কাজে লাগাতে চান। তবে এই বছর এই টুর্নামেন্ট ঋষভ পান্থের (Rishabh Pant) কাছে খুবই গুরুত্বপূর্ণ। তিনি…

আইপিএলের (IPL 2024) মতো এতো বড়ো ক্রিকেটের মঞ্চকে সকলেই কাজে লাগাতে চান। তবে এই বছর এই টুর্নামেন্ট ঋষভ পান্থের (Rishabh Pant) কাছে খুবই গুরুত্বপূর্ণ। তিনি দীর্ঘদিন পর চোট সারিয়ে চলমান আইপিএলে ফিরে এসে দৃষ্টান্ত তৈরি করেছেন। এর সঙ্গেই গতকাল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়কের দুরন্ত অর্ধশতরান দলকে আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। এবার সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) ঋষভ পান্থের এই পারফরম্যান্স নিয়ে নিজের মতামত প্রকাশ করলেন।

গতকাল বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালস প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করে। ওপেনার পৃথ্বী শ্ব এবং ডেভিড ওয়ার্নার ওপেনিং করতে এসে স্কোরবোর্ড দ্রুত এগিয়ে নিয়ে যান। পৃথ্বী শ্ব ২৭ বলে ৪৩ রান এবং ডেভিড ওয়ার্নার ৩৫ বলে ৫২ রান করেন। এরপর অধিনায়ক ঋষভ পান্থ ব্যাট করতে এসে পুরনো ছন্দে ফিরে যান। এর আগে দুই ম্যাচে তিনি সেইভাবে রান করতে পারেননি। তবে গতকাল পান্থ ব্যাট হাতে ৩২ বলে ৪ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৫১ রান করেন।

২০২২ সালের ডিসেম্বর মাসে পথ দূর্ঘটনায় আক্রান্ত হওয়ার পর প্রতিযোগিতামূলক ম্যাচে ফিরে এসে এটাই তার প্রথম অর্ধশতরান। এবার দিল্লি ক্যাপিটালসের অন্যতম সহযোগী কর্মকর্তা সৌরভ গাঙ্গুলী ঋষভ পান্থের এই ইনিংসের প্রসংশা করলেন। আজ নিজের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে পোস্ট করে তিনি লেখেন, “অসাধারণ খেলেছ ঋষভ পান্থ। তুমি এই ইনিংস সারাজীবন মনে রাখবে। তুমি এর আগেও দুর্দান্ত পারফরম্যান্স করেছ এবং ভবিষ্যতেও করবে কিন্তু এই ম্যাচ তোমার কাছে সবসময় স্মৃতিতে থেকে যাবে।”

উল্লেখ্য ঋষভ পান্থ দীর্ঘদিন ধরে ভারতের হয়ে জাতীয় দলেও একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন‌। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে ৩৩ টি টেস্ট ম্যাচে ২২৭১ রান করার সঙ্গে সঙ্গে ৬৬ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৯৮৭ রান করেছেন। এর ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পান্থকে বিশেষ নজরে রাখা হয়েছে। অন্যদিকে গতকাল এই বছর আইপিএলে প্রথম জয় তুলে নেওয়ার পর দিল্লি ক্যাপিটালস ৩ ম্যাচে মোট ২ পয়েন্ট সংগ্রহ করে এখন পয়েন্ট তালিকায় ৭ নম্বরে আছে। পরবর্তী গুরুত্বপূর্ণ ম্যাচে তারা ৩ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে।