বিশ্বকে চমকে দেওয়ার সুযোগ এসেছে, Realme 12 Pro সিরিজে প্রথমবার এল AIGC ফটো এডিটিং ফিচার

চলতি বছরের জানুয়ারি মাসে Realme 12 Pro স্মার্টফোন সিরিজ লঞ্চ করা হয়েছিল। এই লাইনআপটি বিলাসবহুল ঘড়ি দ্বারা অনুপ্রাণিত ডিজাইন অফার করে। সাথে ফোনগুলিতে একাধিক উল্লেখযোগ্য…

চলতি বছরের জানুয়ারি মাসে Realme 12 Pro স্মার্টফোন সিরিজ লঞ্চ করা হয়েছিল। এই লাইনআপটি বিলাসবহুল ঘড়ি দ্বারা অনুপ্রাণিত ডিজাইন অফার করে। সাথে ফোনগুলিতে একাধিক উল্লেখযোগ্য ফিচারও উপস্থিত। তবে সিরিজের ডিভাইসগুলি যাতে আরো ভালো তথা উন্নত ফটোগ্রাফিক অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হয় তার জন্য Realme আজ ‘AIGC এলিমিনেশন’ নামের একটি নতুন ফটো এডিটিং ফিচার রিলিজ করেছে। এই ফিচার পর্যায়ক্রমিকভাবে ‘ওভার-দ্য-টপ’ (OTA) আপডেটের মাধ্যমে প্রত্যেকটি অঞ্চলের Realme 12 Pro সিরিজের ফোনে পৌঁছে দেওয়া হবে। কার্যকারিতার কথা বললে, এই ফিচারের মাধ্যমে একবার মাত্র ট্যাপ করে ব্যবহারকারীরা ছবি থেকে অবাঞ্ছিত অবজেক্ট সরিয়ে দিতে পারবেন।

Realme 12 Pro সিরিজের জন্য রোলআউট করা হল AIGC Elimination ফিচার

AIGC শব্দের পুরো অর্থ হল ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স জেনারেটিভ কনটেন্ট’। এই ফটো এডিটিং ফিচারটি ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের প্রথমেই এডিটিং অপশনের অধীনে থাকা “AIGC এলিমিনেশন” বিকল্প বেছে নিতে হবে। তারপর ছবি থেকে যে অবাঞ্চিত অবজেক্টটি অপসারণ করতে চান তার উপর সার্কেল বা বৃত্ত আঁকতে হবে। এরপর এআই চালিত এই এডিটিং সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে বস্তুটি ডিটেক্ট করে সরিয়ে ফেলবে।

তবে রিয়েলমি, AIGC ফটো এডিটিং ফিচার সম্পর্কে আর কোনো বিস্তারিত তথ্য প্রকাশ্যে আনেনি। এই বৈশিষ্ট্যটি ডিভাইসে অফলাইন মোডে ব্যবহার করা যাবে, নাকি অনলাইন সার্ভারের সাপোর্ট দরকার তাও এখনো স্পষ্ট নয়। তবে সম্ভাবনা আছে এই ফিচার ব্যবহার করার জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন পড়বে।

Realme 12 Pro সিরিজের স্পেসিফিকেশন ও দাম

Realme 12 Pro সিরিজের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – Realme 12 Pro এবং Realme 12 Pro Plus। উভয় ফোনেই 1080 পিক্সেল রেজোলিউশনের 6.7-ইঞ্চি ডিসপ্লে প্যানেল আছে। ডিভাইসগুলি 50 মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে। যার মধ্যে স্ট্যান্ডার্ড Realme 12 Pro মডেলটি 2এক্স জুম সহ 32 মেগাপিক্সেল টেলিফোটো শুটার এবং উচ্চতর ‘Pro Plus’ ভ্যারিয়েন্ট 3এক্স অপটিক্যাল জুম সহ 64 মেগাপিক্সেল টেলিফটো সেন্সর সহ এসেছে। হ্যান্ডসেট-দ্বয় IP65 সার্টিফায়েড হওয়ায় ধুলো এবং জল প্রতিরোধী।

দামের কথা বললে, Realme 12 Pro এবং Realme 12 Pro Plus ফোনের ভারতে দাম শুরু হয়েছে যথাক্রমে 24,999 টাকা ও 31,999 টাকা থেকে।