উন্নত ক্যামেরা থেকে মজাদার ফটো এডিটিং, ফোনে একঝাঁক আপডেট নিয়ে এল Realme

রিয়েলমি গত জানুয়ারিতে লঞ্চ হওয়া Realme 12 Pro+ ফোনটির জন্য চীনে নতুন সফ্টওয়্যার আপডেট রোল আউট করছে। ডিভাইসটি গতকাল (1 এপ্রিল) থেকে RMX3841_14.0.0.805 (CN01) ভার্সন…

রিয়েলমি গত জানুয়ারিতে লঞ্চ হওয়া Realme 12 Pro+ ফোনটির জন্য চীনে নতুন সফ্টওয়্যার আপডেট রোল আউট করছে। ডিভাইসটি গতকাল (1 এপ্রিল) থেকে RMX3841_14.0.0.805 (CN01) ভার্সন নম্বর সহ একটি নতুন আপডেট পেতে শুরু করেছে। এই RealmeUI 5.0-ভিত্তিক আপডেটটির আকার 1.2 জিবি এবং এটি নতুন এয়ার জেসচার ফিচার এবং এআইজিসি (AIGC) ফটো এডিটিং ফিচার সহ বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্য এবং আপগ্রেড নিয়ে এসেছে৷ ভারতেও এটি শীঘ্রই রোলআউট হবে বলে আশা করা যায়৷ চলুন দেখে নিই, নতুন আপডেটটি Realme 12 Pro+এ কি কি যোগ করতে চলেছে।

RealmeUI 5.0-এর সাথে Realme 12 Pro+এ আসা নতুন ফিচার এবং আপগ্রেড

সিস্টেম:

  • নতুন এয়ার জেসচার ফিচার যুক্ত হয়েছে
  • নতুন ডিভাইস সেন্সর পারমিশন ম্যানেজমেন্ট যুক্ত হয়েছে
  • সিস্টেমের স্টেবিলিটি অপ্টিমাইজ করা হয়েছে
  • কিছু পরিচিত সমস্যার সমাধান করা হয়েছে এবং ইউজার এক্সপেরিয়েন্স উন্নত করা হয়েছে গ্যালারি:
  • এআইজিসি (AIGC) এলিমিনেশন ফাংশন যোগ করা হয়েছে ক্যামেরা:
  • “মুন মোডে” ফটো তোলার সময় ব্লারিংয়ের সমস্যার সমাধান করা হয়েছে
  • ক্যামেরা পারফরম্যান্স এবং স্টেবিলিটি অপ্টিমাইজ করা হয়েছে নিরাপত্তা:
  • মার্চ, 2024-এর সিকিউরিটি প্যাচ আপডেট করা হয়েছে

জানিয়ে রাখি, Realme 12 Pro সিরিজের এআইজিসি (AIGC) ফটো এডিটিং ফিচারটি এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানে চালু হয়েছে। এটির সাহায্যে ইউজার সহজেই ছবির মধ্যে থাকা যে কোনও বস্তুর চারপাশে একটি বৃত্ত আঁকার মাধ্যমে ছবিটি থেকে সেটিকে সরাতে পারেন। এই ফিচারটি বস্তুটিকে চিনতে ও অপসারণ করতে এবং অবাঞ্ছিত বস্তু দ্বারা আচ্ছাদিত ব্যাকগ্রাউন্ডের অংশটি পুনরায় তৈরি করতে সক্ষম।

Realme 12 Pro+ এর স্পেসিফিকেশন

Realme 12 Pro+এ 6.7 ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা 1,080 × 2,412 পিক্সেলের রেজোলিউশন এবং 950 নিট পিক ব্রাইটনেস অফার করে। ফোনটি 4 ন্যানোমিটার প্রক্রিয়া নির্মিত Qualcomm Snapdragon 7s Gen 2 চিপসেটের সাথে এসেছে। এই হ্যান্ডসেটের আরেকটি বিশেষত্ব হল 64 মেগাপিক্সেলের 3x টেলিফটো ক্যামেরা। এছাড়াও, রিয়ার ক্যামেরা সেটআপে 50 মেগাপিক্সেলের 1/1.56 ইঞ্চি, 1.0 মাইক্রোমিটার (µm)-এর প্রাইমারি সেন্সর এবং একটি 8 মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি 32 মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান।

যেমনটা আগেই উল্লেখ করা হয়েছে যে, Realme 12 Pro+ বর্তমানে অ্যান্ড্রয়েড 14-এর ওপর ভিত্তি করে RealmeUI 5.0 কাস্টম স্কিনে রান করে। উন্নত যোগাযোগের জন্য এই 5G ফোনটিতে অল-রাউন্ড নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), ওয়াই-ফাই 6, ব্লুটুথ 5.2 সাপোর্ট রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 12 Pro+ শক্তিশালী 5,000 এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা 67 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল IP65 ধুলো এবং জল প্রতিরোধী রেটিং।