মাঝপথেই আবার রোহিতের কাছে ঘুড়ে আসবে MI-এর অধিনায়কত্ব? বড় বাজি ধরলেন মনোজ তিওয়ারি

এই বছর আইপিএলে (IPL 2024) মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) সবচেয়ে বেশি সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। তারা টুর্নামেন্টে পর পর ৩ ম্যাচে হারের সম্মুখীন হয়ে এখন…

এই বছর আইপিএলে (IPL 2024) মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) সবচেয়ে বেশি সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। তারা টুর্নামেন্টে পর পর ৩ ম্যাচে হারের সম্মুখীন হয়ে এখন অনেকটাই পিছিয়ে গেছে। মুম্বাইয়ের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্ব নিয়েও একাধিক প্রশ্ন উঠেছে। ফলে বর্তমানে রোহিত শর্মাকে (Rohit Sharma) অধিনায়ক হিসাবে মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরিয়ে আনার বিষয়ে একাধিক জল্পনা সামনে আসছে। এবার ভারতের প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারি (Manoj Tiwary) এই বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

এই বছর মুম্বাই ইন্ডিয়ান্স টুর্নামেন্টে তাদের প্রথম ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে মুম্বাই ৬ রানে লজ্জাজনক হারের সম্মুখীন হয়। এরপর দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের করা আইপিএলের সর্বোচ্চ রান তাড়া করে মুম্বাই অনেকটাই কাছে পৌঁছে গিয়েছিল।‌ তবে শেষ পর্যন্ত হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ৩১ রানে পরাজিত হয়ে সমর্থকদের হতাশ করে। তৃতীয় ম্যাচেও রাজস্থান রয়্যালস মুম্বাই বিপক্ষে দুরন্ত জয় তুলে নিয়েছে।

এর ফলে বর্তমানে ভারতের অন্যতম অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া সমালোচনার মুখে পড়েছেন। কারণ ২০২৪ আইপিএলের আগে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেওয়ায় ৫ বারের আইপিএল শিরোপা জয়ী অধিনায়ক রোহিত শর্মাকে নেতৃত্বের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। যা বহু সমর্থক এখনও মেনে নিতে পারছেন না। এর সঙ্গেই দলের ধারাবাহিক পরাজয় রোহিত শর্মাকে নেতৃত্বের দায়িত্ব ফিরিয়ে দেওয়ার বিষয়টি আরও জোরালো করেছে। এবার রোহিত শর্মার অধিনায়ক হিসাবে ফিরে আসার বিষয়ে প্রাক্তন ক্রিকেটার এবং ক্রিকেট বিশেষজ্ঞ মনোজ তিওয়ারি বিশেষভাবে ইঙ্গিত দিলেন।

সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি যতটুকু বুঝি এই ফ্র্যাঞ্চাইজি এবং মালিকরা তারা কোনো সিদ্ধান্ত নিতে দ্বিধা করে না। তারা ইতিমধ্যেই ৫ বারের চ্যাম্পিয়ন অধিনায়ক রোহিত শর্মাকে সরিয়ে দিয়ে হার্দিককে নেতৃত্বের দায়িত্ব দিয়েছে। এটা অনেক বড়ো বিষয় ছিল। হার্দিক শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে বোলিং করেননি। এই থেকে বোঝা যায় তিনি চাপের মধ্যে আছেন। ফলে আমার মনে হয় আসন্ন ম্যাচগুলিতে মুম্বাই ইন্ডিয়ান্স রোহিত শর্মাকে অধিনায়ক হিসাবে ফিরিয়ে আনতে পারে।”