Samsung Galaxy S24 FE-এর লঞ্চ নিয়ে বড় খবর, বাজার কাঁপাতে কবে আসছে জেনে নিন

স্যামসাং প্রতি বছরের শুরুতে ফ্ল্যাগশিপ Galaxy S সিরিজ আপডেট করে থাকে। তবে প্রিমিয়াম ফিচার্স থাকার কারণে এই ফোনগুলি যথেষ্ট ব্যয়বহুল। তাই সাশ্রয়ী মূল্যে S-সিরিজের আস্বাদ…

স্যামসাং প্রতি বছরের শুরুতে ফ্ল্যাগশিপ Galaxy S সিরিজ আপডেট করে থাকে। তবে প্রিমিয়াম ফিচার্স থাকার কারণে এই ফোনগুলি যথেষ্ট ব্যয়বহুল। তাই সাশ্রয়ী মূল্যে S-সিরিজের আস্বাদ দিতে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি FE/ Fan Edition চালু করেছে। গত ফেব্রুয়ারিতে Samsung Galaxy S24 সিরিজ লঞ্চ হয়েছে এবং বর্তমানে কোম্পানি Samsung Galaxy S24 FE-এর দিকে মনোনিবেশ করেছে বলে জানা গেছে। ফোনটির লঞ্চ টাইমলাইন ফাঁস হয়ে ইঙ্গিত করছে এটি অনেক আগেই বাজারে পা রাখতে পারে।

Samsung Galaxy S24 FE আসতে পারে এই গ্রীষ্মেই

স্যামসাংয়ের FE মডেলগুলির লঞ্চ টাইমলাইন শুরু থেকেই কিছুটা অসঙ্গতিপূর্ণ ছিল। প্রথম স্যামসাং গ্যালাক্সি এস20 এফই লঞ্চ হয় 2020 সালের 23 সেপ্টেম্বর। এরপর 2022 সালের 4 জানুয়ারি আসে স্যামসাং গ্যালাক্সি এস21 এফই। স্যামসাং এস22 এফই মডেলটিকে বাদ দিয়ে একেবারে 2023 সালের 4 অক্টোবর স্যামসাং গ্যালাক্সি এস23 এফই লঞ্চ করেছিল। আর এ বছর স্যামসাং গ্যালাক্সি এস24 এফই লঞ্চ হতে চলেছে। বর্তমান প্রজন্মের মডেলটির ধারা অনুসরণ করলে এস24 এফই চলতি বছরের শেষের দিকে লঞ্চ হতে পারে। তবে এখন কোরিয়ান প্রকাশনাদ্য ইলেক ইঙ্গিত দিয়েছে যে, স্যামসাং প্রত্যাশার চেয়ে অনেক আগেই এই ফোনটিকে বাজারে আনতে পারে।

তাদের দাবি, স্যামসাং গ্যালাক্সি এস24 এফই-এর ডিসপ্লে উপাদান, যেমন ডিসপ্লে ড্রাইভার আইসি (ডিডিআই) ইতিমধ্যেই গণ উৎপাদনে প্রবেশ করেছে। উৎপাদনের পরিমাণ লক্ষাধিক বলে জানা গেছে। তাই আশা করা যায় অনুরূপ সংখ্যক গ্যালাক্সি এস24 এফই ইউনিট সরবরাহ করা হতে পারে। এটি নির্দেশ করছে যে, স্যামসাং বর্তমানে তাদের এফই লাইনআপটিকে গুরুত্ব সহকারে দেখছে এবং তাদের বাজার গবেষণার ভিত্তিতে স্যামসাং গ্যালাক্সি এস24 এফই-এর সেল ভালো হবে বলে আশা করা হচ্ছে। দ্য ইলেক-এর রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে আসন্ন এফই ফোনটি এই গ্রীষ্মের মধ্যেই বাজারে পা রাখতে পারে।

জানিয়ে রাখি, ডিসপ্লে ড্রাইভার আইসি (ডিডিআই) প্রস্তুতকারক অ্যানাপাস (Anapass) মূলত তাদের প্রোডাক্টগুলি চীনা স্মার্টফোন নির্মাতাদের সরবরাহ করে। কিছু রিপোর্ট অনুসারে, স্যামসাংয়ের ওলেড (OLED) ডিসপ্লের জন্য টি-কন (টাইমিং কন্ট্রোলার) মার্কেটে শেয়ারের ক্ষেত্রে অ্যানাপাস প্রথম স্থানে রয়েছে। তবে রিপোর্টে Samsung Galaxy S24 FE-এর উৎপাদনের পরিমাণ ” কয়েক লক্ষ” হিসাবে উল্লেখ করা হয়েছে, যা কিছুটা অস্পষ্ট। তুলনামূলকভাবে, তারা এর আগে Samsung Galaxy S23 FE-এর উৎপাদনের পরিমাণ প্রায় তিন মিলিয়ন বা 30 লক্ষের কাছাকাছি থাকবে বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছিল।