রাজস্থানের দরিদ্র মানুষদের জন্য বড় উদ্যোগ RR-এর, আজকের ম্যাচে হওয়া প্রতিটি ছক্কা উজ্জ্বল করবে প্রতিটি বাড়ি

আজ জয়পুরের সয়াই মনসিং স্টেডিয়ামে এবারের আইপিএলে (IPL 2024) নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে (RR vs…

আজ জয়পুরের সয়াই মনসিং স্টেডিয়ামে এবারের আইপিএলে (IPL 2024) নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে (RR vs RCB) এই ম্যাচ খেলবে তারা। কিন্তু এই ম্যাচে এক বিশেষ উদ্দ্যোগ নিয়ে মাঠে নামছে সঞ্জু স্যামসনরা। আজ রাজস্থানের মহিলাদের সমর্থন করার জন্য পিঙ্ক প্রমিস (Pink Promise) ম্যাচের আয়োজন করেছে রাজস্থান রয়্যালস।

যেখানে দলের প্রত্যেককে আজ এক ভিন্ন গোলাপি রঙের জার্সিতে দেখা যাবে৷ যার রঙ পুরোটাই গোলাপি। এই জার্সি বিক্রয়ের সমস্ত টাকা মহিলা ফাউন্ডেশন গুলিতে দান করা হবে৷ এছাড়া আজ ম্যাচে অনেকরকমের ইভেন্ট দেখা যাবে৷ যেখানে রাজস্থানী মহিলারা সাংস্কৃতিক শিল্প এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে মগ্ন থাকবে। এছাড়া রাজস্থানী মহিলাদের অনুপ্রেরণামূলক কাজের জন্য আরও একটি প্রকল্প নিতে চলেছে রাজস্থান রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি৷

ওই প্রকল্পটি হল, আজ রাজস্থান রয়্যালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচে যতগুলি ছয় হবে, সেই প্রতিটি ছয় পিছু ৬ টি করে বাড়িতে সোলার প্যানেল বসাবে রাজস্থান রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি। ধরা যাক, এই ম্যাচে যদি দুই দল মিলে মোট ২০ টি ছয় মারে, তাহলে স্থানীয় ১২০ টি বাড়িতে সোলার প্যানেলের সুবিধা করে দেবে রাজস্থান রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি। এই বিশেষ দিনে যা একটি গুরুত্বপূর্ণ উদ্দ্যোগ এই ফ্র‍্যাঞ্চাইজির তরফে।

এই উদ্দ্যোগ শোনা মাত্রই সকলেই বাহবা দিচ্ছেন রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজিকে। আসলে সেখানে বিদ্যুতের অবস্থা কিছুটা শোচনীয়, অনেক ক্ষেত্রে বিদ্যুৎ পাওয়া যায় না। তাই সম্ভ্রান্ত পরিবার গুলির কথা ভেবে এই উদ্দ্যোগ নিয়েছে রাজস্থান রয়্যালস ফ্র‍্যাঞ্চাইজি। উল্লেখ্য, এই সোলার সিস্টেম তথা সৌর শক্তি থেকে খুব কম খরচাতেই বিদ্যুতের জোগান পাবে সেই সকল পরিবার গুলি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন