Virat Kohli Century: এই আইপিএলের প্রথম শতরান কিং কোহলির ব্যাটে, RCB-কে একার দমে নিয়ে গেলেন বড় স্কোরে

আজ আবারও একবার ব্যাট হাতে জ্বলে উঠলেন বিশ্ব ক্রিকেটের রাজা বিরাট কোহলি (Virat Kohli)। যখন তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) পরপর দুটি…

আজ আবারও একবার ব্যাট হাতে জ্বলে উঠলেন বিশ্ব ক্রিকেটের রাজা বিরাট কোহলি (Virat Kohli)। যখন তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) পরপর দুটি ম্যাচে হারের শিকার হয়েছে, এমন সময়ে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে (RR vs RCB) সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। এটি তার আইপিএল কেরিয়ারের অষ্টমতম সেঞ্চুরি। এছাড়া আইপিএল ২০২৪ (IPL 2024) এ প্রথম ব্যাটার হিসাবে সেঞ্চুরি করলেন বিরাট।

আজ জয়পুরের সয়াই মনসিং স্টেডিয়ামকে সাক্ষী রেখে ৭২ বলে ১১৩ রানের দুর্দ্ধর্ষ ইনিংস খেলেছেন কিং কোহলি। আজ তার এই ১১৩ রানের ইনিংসে সামিল ছিল ১২ টি বাউন্ডারি এবং ৪ টি ছক্কা। এছাড়া বিরাটের এই মূল্যবান ইনিংসটির স্টাইকরেট ছিল প্রায় ১৫৭। এই রানের সাথেই দলকে ২০ ওভার শেষে ১৮৩ রানের মতো সম্মানজনক স্কোরে পৌঁছে দেন তিনি। যদিও ক্রিজে আজ বেশিরভাগ সময় বিরাটের সাথে দেন আরসিবির অধিনায়ক ফাফ ডু প্লেসিস, তিনি ৩৩ বলে ৪৪ রানের ইনিংস খেলেন।

এই ১১৩ রানের অপরাজিত ইনিংসের সাথে অরেঞ্জ ক্যাপের তালিকায় নিজের স্থান আরও মজবুত করলেন বিরাট কোহলি। এই মুহূর্তে ৫ টি ম্যাচ খেলে ৩১৬ রান করে অরেঞ্জ ক্যাপের তালিকায় প্রথম স্থানে রয়েছেন তিনি। দল বারংবার ব্যর্থ হলেও, এই মানুষটি সবসময় নিজের সেরাটা উজার করে দিয়ে আসছেন। এই মরশুমে এর আগে বিরাটের ব্যাট থেকে ৭৭ এবং ৮৩ রানের ইনিংস এলেও, আজ সেঞ্চুরি পূরণ করতে সক্ষম হন বিরাট।

৩৫ বছর বয়স হয়ে গেলেও, এখনো যে কোনো ফরম্যাটেই দাপট দেখাচ্ছেন বিরাট কোহলি৷ যেখানে অনেক তরুণ ক্রিকেটার এই রকম ইনিংস খেলতে ব্যর্থ, সেখানে তাদের আইডল বিরাট ব্যাক টু ব্যাক এইরকম ধারাবাহিক ইনিংস খেলছেন। অন্যদিকে তাকে এইরকম ছন্দে দেখে মনে হচ্ছে, আবারও যেন ২০১৬ আইপিএলের কথা সকলকে মনে করিয়ে দিচ্ছেন বিরাট।