RCB: দলের পারফরম্যান্সে এবার বিরক্ত হেডকোচও, বিরাট বাদে দোষ দিলেন প্রত্যেক প্লেয়ারদের

আইপিএল ২০২৪ (IPL 2024) এর যাত্রাটা এখনো পর্যন্ত খুব একটা ভালো যায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) দলের জন্য। ইতিমধ্যে ৫ ম্যাচ খেলে মাত্র…

আইপিএল ২০২৪ (IPL 2024) এর যাত্রাটা এখনো পর্যন্ত খুব একটা ভালো যায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) দলের জন্য। ইতিমধ্যে ৫ ম্যাচ খেলে মাত্র ১ টি ম্যাচেই জয়লাভ করেছে তারা। আর তার কারণেই বিভিন্ন সমালোচনার শিকার হয়েছে আরসিবি শিবির। প্রায় প্রত্যেকটি ম্যাচে বিরাট কোহলি (Virat Kohli) নিজের সম্পূর্ণটা দিয়ে গেলেও, বাকি ব্যাটারদের এবং বোলারদের সহযোগিতা না পাওয়ায় তার লড়াইও ব্যর্থ হয়ে যাচ্ছে।

এই মরশুমে প্রত্যেকটি ম্যাচে একাই দলের জন্য লড়ে যাচ্ছেন বিরাট কোহলি। ইতিমধ্যে ৫ ইনিংসে ৩১৬ রান করে ফেলেছেন তিনি। এদিকে গতকাল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হারের পর সাধারণ আর পাঁচটা মানুষের মতো বিরাটের ইনিংসের প্রশংসা করে আরসিবি দলের খুঁটিনাটি ভুলগুলির কথা সামনে এনেছেন আরসিবি দলের প্রধান কোচ অ্যান্ডি ফ্লাওয়ার (Andy Flower)।

গতকাল ম্যাচ শেষে কনকারেন্স অ্যান্ডি ফ্লাওয়ার বলেছেন, “আমরা আমাদের ব্যাটিংয়ের সমস্যায় পড়েছি, আমাদের বিরাট দুর্দান্ত ফর্মে রয়েছে কিন্তু অন্য খেলোয়াড়রা ফর্ম এবং আত্মবিশ্বাসের সাথে লড়াই করছে, আমরা অনেক চেষ্টা করছি, বিরাট একজন ক্লাস খেলোয়াড়, সে খুব ভাল নক খেলেছে।” আরসিবি গতকাল হেরে গেলেও বিরাটের ১১৩ রানের ইনিংসটি মন ছুঁয়ে নিয়েছে আরসিবি কোচের।

উল্লেখ্য, বিরাটের ব্যাট থেকে ৫ ম্যাচে ৩১৬ রান এলেও, দলের বাকিরা মিলে এই ৫ ম্যাচে ৫০০ রানও পৌঁছাতে পারেননি। যার কারণে ৫ ম্যাচ খেলে ৪ টি ম্যাচে হারের শিকার হয়েছে তারা। তবে এখনো টুর্নামেন্টে জীবিত রয়েছে আরসিবির কোয়ালিফাই করার সুযোগ। তবে তার জন্য আরসিবির ব্যাটারদের ফর্মে ফিরতে হবে এবং বোলারদেরও সংযত হতে হবে। তবেই আরসিবির প্লে অফে যাওয়া সম্ভব। আর এইরকম চলতে থাকলে পয়েন্ট তালিকার নীচেই শেষ করতে হবে আরসিবিকে।