‘ওরা আমাকে ইনবক্সে গালি দিত…’, আরসিবির লয়্যাল ফ্যানদের সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ কার্তিকের

আমরা সকলেই জানি, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) দলের ভক্তরা তাদের দলের প্রতি কতটা সহৃদয়। ১৬ বছরের আইপিএলের ইতিহাসে দল একবারও শিরোপা না জিতলেও,…

আমরা সকলেই জানি, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) দলের ভক্তরা তাদের দলের প্রতি কতটা সহৃদয়। ১৬ বছরের আইপিএলের ইতিহাসে দল একবারও শিরোপা না জিতলেও, দলের প্রতি ভালোবাসা এক বিন্দুও কমেনি আরসিবি ভক্তদের। সম্পূর্ণ ক্রিকেটবিশ্ব আরসিবি ভক্তদের এককথায় বিশ্বের লয়্যাল ফ্যানবেস বলে। কিন্তু সম্প্রতি এমন কিছু ঘটেছে, যা শুনে হতবাক ক্রিকেটবিশ্ব।

সম্প্রতি আরসিবি দলের উইকেটরক্ষক দীনেশ কার্তিক (Dinesh Karthik) তার সাথে ঘটা এমনই কিছু ঘটনা সামনে এনেছেন। যা কিছু লয়্যাল ভক্তদের মুখোশ টেনে বের করে এনেছে। একদিন আগেই রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) সাথে বসে ইউটিউবে ভিডিও করেছেন দীনেশ কার্তিক। সেই ভিডিও ইউটিউবে পোস্ট করেছেন অশ্বিন। সেখানে চলতি আইপিএল ২০২৪ (IPL 2024) এর মাঝপথেই দীনেশ কার্তিক আরসিবি ভক্তদের ইতিবাচক এবং নেতিবাচক দিক গুলি উঠিয়ে এনেছেন।

অশ্বিনের সাথে কথোপকথনের সময় আরসিবির প্রসঙ্গ নিয়ে কথা ওঠায় কার্তিক হঠাৎ করেই বলেছেন, “আরসিবি ফ্যানরা খুবই লয়্যাল। তারা আসলে একটি পরিবার, আমি একটি ভালো এবং খারাপ দিক বলি। ভালো দিক হল আমি যখন যায়, আমি যখন প্রবেশ করি, যাই ঘটুক না কেন, তারা আমার নাম নিয়ে উল্লাস করবে। আমাকে অনুভব করাবে যে আমি পৃথিবীর সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়। আমি এই কথার দ্বারা এটা বোঝাতে চাইছি, যে বাইরের বিশ্বের কাছে তারা কখনোই আমাকে ছেড়ে দেবে না।”

অন্যদিকে কার্তিক যে আরসিবি ভক্তদের নেতিবাচক দিক গুলির কথা বলেছেন, “ব্যাক্তিগত স্তরে, সেই একই অনুরাগী প্রতিদিন ইনবক্সে একের পর এক এসে আমাকে নিঃশব্দে গালিগালাচ করে। আমি আরসিবির জন্য ভালো না করলে তারা আমার প্রতি কঠোর হয়ে উঠবে। তারা শুধুমাত্র আমাকে নয়, আমার পরিবার এবং আমার জীবনের যাকে সম্ভব তাকে নিয়েই গালাগালি করবে। কিন্তু বাইরের বিশ্বের কাছে তারাই আরসিবি খেলোয়াড়দের ছাড়বে না। এদিকে তাদের জন্য এটি বিশেষ যে, তারা ১৬ বছর ধরে একই দলকে সমর্থন করছে। আমি যেমনটা বলেছি, অবিশ্বাস্য ফ্যানবেস রয়েছে এই দলের। আমি অনেক দলের অংশ ছিলাম, জানি তাদের প্রত্যেকের ফ্যান রয়েছে। কিন্তু আরসিবির ফ্যান অবিশ্বাস্য।”

উল্লেখ্য, দীনেশ কার্তিক এই নিয়ে আরসিবির সাথে দুইবার সময় কাটাচ্ছেন। প্রথমে ২০১৫ সালে তিনি আরসিবির হয়ে খেলেছেন। তারপর আবার ২০২২ আইপিএল মেগা নিলামে তাকে আবারও দলে নেয় আরসিবি। তিনি আরসিবির জার্সিতে ৫০ টি ম্যাচ খেলেছেন। ওই ৫০ ম্যাচে ২২.৬১ এর গড়ে ৭০১ রান করেছেন তিনি। এছাড়া তার স্টাইকরেট প্রায় ১৫৫ এর।