টাটা-মারুতিকে জোর ধাক্কা, Mahindra-র নতুন SUV-র ফিচার্স শুনলে অন্য গাড়ি ফিকে লাগবে

মাহিন্দ্রা তাদের জনপ্রিয় এসইউভি, XUV300-এর ফেসলিফ্ট ভার্সন আগামী 29 এপ্রিল লঞ্চ করবে বলে আগেই ঘোষণা করেছে। তবে পুরনো নামের বদলে নতুন মডেলটি Mahindra XUV3XO নামে…

মাহিন্দ্রা তাদের জনপ্রিয় এসইউভি, XUV300-এর ফেসলিফ্ট ভার্সন আগামী 29 এপ্রিল লঞ্চ করবে বলে আগেই ঘোষণা করেছে। তবে পুরনো নামের বদলে নতুন মডেলটি Mahindra XUV3XO নামে হাজির হবে। এই গাড়িটিতে একাধিক চমক থাকতে চলেছে। যেমন সংস্থা এখন জানিয়েছে, সেগমেন্টের প্রথম মডেল হিসেবে এতে দ্বিতীয় পর্যায়ের অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা লেভেল-টু অ্যাডাস (ADAS) প্রযুক্তি উপলব্ধ হবে, যা সুরক্ষা ও স্বয়ংচালনার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করবে। চলুন গাড়িটিতে আর কী কী ফিচার্স থাকবে দেখে নিই।

Mahindra XUV3XO-তে থাকছে 10টি ADAS সেফটি ফিচার্স

সাব 4-মিটার এসইউভি সেগমেন্টে Mahindra XUV3XO-তে সেফটির নিরিখে নজির গড়তে চলেছে, কারণ এতে দেওয়া হচ্ছে Level 2 ADAS ফিচার্স। যদিও এখনও পর্যন্ত কোম্পানি এই অ্যাডাস বৈশিষ্ট্যের যাবতীয় ফিচার্স সম্পর্কে নিশ্চিত করেনি। শুধু দশটি ভিন্ন এলিমেন্ট এতে যোগ করা হবে বলে জানানো হয়েছে। যার মধ্যে অন্যতম অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল। এছাড়া ক্যাটাগরির প্রথম মডেল হিসাবে গাড়িটির চার চাকায় ডিস্ক ব্রেক এবং সাতটি পর্যন্ত এয়ারব্যাগ থাকবে।

Mahindra XUV3XO : পেতে চলেছে প্যানোরামিক সানরুফ

4 মিটারের কম দৈর্ঘ্যের প্রথম এসইউভি হিসেবে Mahindra XUV3XO পেতে চলেছে প্যানোরামিক সানরুফ। কেবিনে থাকবে একটি 10.2 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, 10.2 ইঞ্চি ইন্সট্রুমেন্ট স্ক্রিন, রিয়ার এসি ভেন্ট এবং ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো। এছাড়া অটো ডিমিং IRVM, ওয়্যারলেস মোবাইল চার্জার, রিয়ার ইউএসবি পোর্ট এবং নতুন স্টিয়ারিং হুইলের দেখা মিলবে।

Mahindra XUV3XO : ইঞ্জিনে পরিবর্তন হচ্ছে না

ক্ষমতা এক রেখে বর্তমান মডেলের পাওয়ারট্রেন সমেত হাজির হবে Mahindra XUV3XO। আগের মতই 1.2 লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন সমেত হাজির হবে গাড়িটি। এটি থেকে সর্বোচ্চ 110 এইচপি শক্তি এবং 200 এনএম টর্ক পাওয়া যাবে। এছাড়া, আরও শক্তিশালী 1.2 লিটার T-GDI টার্বো পেট্রোল ইঞ্জিন থেকে পাওয়া যাবে 130 এইচপি ক্ষমতা এবং 250 এনএম টর্ক। আর 1.5 লিটার ডিজেল ইঞ্জিন থেকে উৎপন্ন হবে 117 এইচপি এবং 300 এনএম টর্ক। গাড়িটি সিক্স-স্পিড ম্যানুয়াল অথবা সিক্স-স্পিড অটোশিফ্ট এএমটি ট্রান্সমিশন অপশনে বেছে নেওয়া যাবে।