Electric Bike: গতির ঝড়ে তছনছ হবে সমস্ত রেকর্ড! 24 এপ্রিল লঞ্চ হচ্ছে দেশের দ্রুততম ই-বাইক

ভারতীয় হাই-পারফরম্যান্স ইলেকট্রিক বাইক নির্মাতা আল্ট্রাভায়োলেট অটোমোটিভ (Ultraviolette Automotive) আগামী 24 এপ্রিল একটি নতুন প্রোডাক্ট উন্মোচন করতে চলেছে। যাকে নিয়ে ক্রেতাদের মধ্যে কৌতুহলের অন্ত নেই।…

ভারতীয় হাই-পারফরম্যান্স ইলেকট্রিক বাইক নির্মাতা আল্ট্রাভায়োলেট অটোমোটিভ (Ultraviolette Automotive) আগামী 24 এপ্রিল একটি নতুন প্রোডাক্ট উন্মোচন করতে চলেছে। যাকে নিয়ে ক্রেতাদের মধ্যে কৌতুহলের অন্ত নেই। লঞ্চ ইনভাইটে শুধুমাত্র উল্লেখ ছিল ‘নেক্সট চ্যাপ্টার অফ পারফরম্যান্স’। ফলে মনে করা হচ্ছে, সংস্থা আরও একটি নতুন ই-মোটরসাইকেল আনতে চলেছে। আসন্ন ইভি টু-হুইলার সম্পর্কে যদিও একটি শব্দও ব্যয় করেনি সংস্থা। তবে বিশেষজ্ঞদের একাংশের ধারণা এটি সংস্থার দ্রুততম ইলেকট্রিক বাইকের রেকর্ড ভেঙে দিতে পারে।

সংস্থার পোর্টফোলিও আলোময় করে থাকা F77 ইতিমধ্যেই দেশের দ্রুততম ইলেকট্রিক বাইকের তকমা পেয়েছে। জল্পনা দানা বেঁধেছে, আসন্ন মডেলটি F77-এর আপগ্রেড ভ্যারিয়েন্ট ছাড়া আর কিছু নয়।গতির দিক থেকে এটি স্ট্যান্ডার্ড F77-কেও হার মানাতে পারে।

Ultraviolette F77: ভারতের দ্রুততম ইলেকট্রিক বাইক

বর্তমানে Ultraviolette F77 দেশের মধ্যে সর্বাধিক গতির ইলেকট্রিক বাইক হিসেবে পরিচয় তৈরি করেছে। 27 কিলোওয়াট মোটর থেকে এটি সর্বোচ্চ 85 এনএম টর্ক উৎপন্ন কররে। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ 140 কিলোমিটার। নয়া মডেলটি শক্তির দিক থেকে স্ট্যান্ডার্ড ভার্সনকেও ছাপিয়ে যাবে বলেই অনুমান করা হচ্ছে।

নতুন বাইকের সম্ভাব্য বৈশিষ্ট্য

নতুন বাইকে ইতালির বিখ্যাত মিলান মোটরসাইকেল শো EICMA 2023-এ প্রদর্শিত F99-এর প্রটোটাইপ মডেলের ফিচার্স দেওয়া হতে পারে। যুক্ত হতে পারে নতুন কালার স্কিম এবং উইং। তবে বিদ্যমান মডেলের চ্যাসিস, সাসপেনশন ও ব্রেকে কোন পরিবর্তন ঘটানো হবে না বলেই ধারণা।

নতুন Ultraviolette আসন্ন বাইকের সম্ভাব্য দাম

বর্তমানে, Ultraviolette F77-এর দাম 3.8 লাখ থেকে 4.55 লাখ টাকা (এক্স-শোরুম)। আপগ্রেড ভার্সনের ফিচার্সের পাশাপাশি পারফরম্যান্স উন্নত হওয়ার কারণে কোম্পানির তৈরি করতে খরচ বাড়বে। তাই দাম স্ট্যান্ডার্ড ভার্সন এর তুলনায় সামান্য বেশি রাখা হবে বলেই মনে করা হচ্ছে।