CSK vs KKR: চিপকে ধরাশায়ী নাইটবাহিনী, কোনো প্লেয়ার দাঁড়াতে না পারায় চেন্নাইয়ের সামনে রাখলো ছোট্ট লক্ষ্য

আইপিএল ২০২৪ (IPL 2024) এর শুরুটা কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) খুব ভালো শুরু করলেও, আজ চেন্নাইয়ের মাটিতে মুখ থুবড়ে পড়লো তারা। আজ চেন্নাই…

আইপিএল ২০২৪ (IPL 2024) এর শুরুটা কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) খুব ভালো শুরু করলেও, আজ চেন্নাইয়ের মাটিতে মুখ থুবড়ে পড়লো তারা। আজ চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩৭ রান তুললো নাইটবাহিনী। গতম্যাচে যে দল ২৭২ রান তুলেছিল স্কোরবোর্ডে, আজ তারাই ১৩৭ রানে গুটিয়ে গেল ধোনি-রুতুদের সামনে।

আজ ইনিংসের প্রথম বলেই তুষার দেশপান্ডের বলে উইকেট হারান ফিল সল্ট। প্রথমেই ম্যাচে এগিয়ে যায় চেন্নাই। সেই সময়ে দাঁড়িয়ে সুনীল নারিনের সাথ দেন অঙ্গকৃশ রঘুবংশী। দুজনে মিলে কেকেআরের হয়ে পাওয়ারপ্লের শেষপর্যন্ত সামলান। পাওয়ারপ্লেতে ১ উইকেট হারিয়ে ৫৬ রানে শেষ করে এই জুটি। যদিও বিগত ম্যাচগুলির থেকে আজ কেকেআরের শুরুটা খুব একটা ভালো হয়নি।

পাওয়ারপ্লেতে ১ উইকেটের বিনিময়ে ৫৬ রান দিয়ে শেষ করলেও, সপ্তম ওভারের প্রথম বলেই রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) বলে নিজের উইকেট ছুড়ে দেন অঙ্গকৃশ রঘুবংশী। ১৮ বলে ২৪ রানের ইনিংস খেলে আউট হন তিনি। অঙ্গকৃশ আউট হতে ক্রিজে আসেন কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার। অন্যদিকে জাদেজার ওই ওভারেই আউট হন সুনীল নারিন। ২০ বলে ২৭ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। এরপর রানের গতি কমতে থাকে কেকেআরের। ভেঙ্কটেশ আইয়ারও ব্যাট করতে এসে মাত্র ৩ রান করে জাদেজার দ্বিতীয় ওভারের শিকার হন। তারপর শ্রেয়াসের সাথ দিতে ক্রিজে আসেন রমনদীপ সিং। কিন্তু তিনিও ১২ বলে ১৩ রান করে মহেশ থিকশানার শিকার হন তিনি।

পরবর্তী উইকেটে রিঙ্কু সিং আসায়, শ্রেয়াস এবং রিঙ্কু মিলে দলের রান বেশ কিছুটা এগিয়ে নিয়ে গেলেও, রিঙ্কুও মাত্র ৯ রান করে আউট হয়ে যান। তুষার দেশপান্ডের শিকার হন তিনি। রিঙ্কু আউটের পর আন্দ্রে রাসেল ক্রিজে এলেও, তিনিও ১০ রান করে তুষার দেশপান্ডের শিকার হন। অন্যপ্রান্ত থেকে নাইট অধিনায়ক শেষ ওভার পর্যন্ত টিকে থাকলেও, তিনিও শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের ওভারে নিজের উইকেট ছুড়ে বসেন৷ ৩২ বলে ৩৪ রানের ধীরগতির একটি ইনিংস খেলে ফিরতে হয় তাকে। তারপর থেকে শেষ ওভারে আরও একটি উইকেট হারিয়ে ২ রান করে কেকেআর। এর সাথেই ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩৭ রান করে তারা।