ফটোশপ শিখতে হবে না! AI-এর মাধ্যমে ফোনে দুর্দান্ত এডিটিং ফিচার আনছে Oppo

গত সপ্তাহেই স্যামসাং (Samsung) এবং গুগলের (Google) পথ অনুসরণ করে ওয়ানপ্লাস (OnePlus) তাদের স্মার্টফোনের জন্য OnePlus AI Eraser নামে কৃত্রিম বুদ্ধিমত্তা-নির্ভর ফটো এডিটিং ফিচার চালু…

গত সপ্তাহেই স্যামসাং (Samsung) এবং গুগলের (Google) পথ অনুসরণ করে ওয়ানপ্লাস (OnePlus) তাদের স্মার্টফোনের জন্য OnePlus AI Eraser নামে কৃত্রিম বুদ্ধিমত্তা-নির্ভর ফটো এডিটিং ফিচার চালু করেছে। এবার ওপ্পোও তাদের Oppo Reno 11 সিরিজের জন্য নিজস্ব AI Eraser ফিচার ঘোষণা করেছে। সংস্থার দাবি, Reno 11 সিরিজ হবে তার সেগমেন্টের প্রথম স্মার্টফোন, যা উন্নত জেনারেটিভ এআই ইমেজ এডিটিং করার ক্ষমতা রাখে।

Oppo AI Eraser মিলবে Reno 11 সিরিজের ফোনে

ওপ্পো জানিয়েছে যে, তাদের নতুন এআই ইরেজার ফিচারের সাহায্যে ছবিতে থাকা অবাঞ্ছিত বস্তুর ওপর একটি বৃত্ত এঁকে সেটিকে মুছে ফেলা সম্ভব হবে৷ এআই বুদ্ধিমত্তার সাথে বৃত্তের মধ্যে থাকা অবাঞ্ছিত বস্তুটিকে শনাক্ত করবে এবং ছবিটি থেকে সরিয়ে দেবে। ইরেজার তারপরে ব্যাকগ্রাউন্ড বা আশেপাশের সাথে সামঞ্জস্যপূর্ণ কন্টেন্ট দিয়ে অপসারিত বস্তুটির জায়গাটি ভরাট করবে। এই নতুন ফিচারটির প্রসঙ্গে রেনো সিরিজের প্রোডাক্ট প্ল্যানিং ডিপার্টমেন্টের ডাইরেক্টর লিওন ওয়াং বলেছেন যে, ওপ্পো প্রত্যেকের জন্য প্রযুক্তির মাধ্যমে দৈনন্দিন অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

অবাঞ্ছিত বস্তুটি সরানো হলে ইউজারদের এআই দ্বারা এনহ্যান্স করা একটি স্বাভাবিক দেখতে ছবি অফার করা হবে। ওপ্পো এআই ইরেজার গ্যালারির ইন-বিল্ট বৈশিষ্ট্য হিসাবে আসবে এবং দাবি করা হচ্ছে যে এটি এই ধরনের অন্যান্য টুলগুলির থেকে আলাদা এবং একটি “ন্যাচারাল-লুকিং” ছবি তৈরি করতে সক্ষম। ওপ্পোর সহযোগী ওয়ানপ্লাসের এআই ইরেজার বৈশিষ্ট্যটি বর্তমানে OnePlus 12, OnePlus 12R, OnePlus Nord CE 4 5G এবং OnePlus Open মডেলে উপলব্ধ রয়েছে।

জানিয়ে রাখি, ওপ্পো নিশ্চিত করেছে যে Oppo Reno 11, Reno 11 Pro এবং Reno 11F স্মার্টফোনে AI Eraser টুলটি ওভার-দ্য-এয়ার (OTA) আপডেটের মাধ্যমে এপ্রিলের শুরুতেই রোল আউট করা হবে। প্রসঙ্গত, ওপ্পো ভারতে Oppo F25 Pro নামের অধীনে Reno 11F স্মার্টফোনটি লঞ্চ করেছে। এই ফিচারটি বিশ্বব্যাপী Reno 11 সিরিজের ফোনে রোলআউট করা হবে এবং নির্বাচিত অঞ্চলগুলিতে উপলব্ধ হবে৷ ইরেজারটি প্রাথমিকভাবে ফিলিপাইনের বাজারে আনা হবে বলে জানা গেছে এবং আগামী সপ্তাহগুলিতে বিশ্বের অন্যান্য মার্কেটেও পাওয়া যাবে।