Lenovo Legion: এমন ট্যাবলেট বিশ্বে প্রথম, বিশাল চমক নিয়ে হাজির হচ্ছে লেনোভো

লেনোভো (Lenovo) তাদের দ্বিতীয় প্রজন্মের Legion Y700 ট্যাবলেট গত বছর জুলাই মাসে লঞ্চ করেছিল। আর এখন কোম্পানি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, তারা Lenovo Legion Y700-এর…

লেনোভো (Lenovo) তাদের দ্বিতীয় প্রজন্মের Legion Y700 ট্যাবলেট গত বছর জুলাই মাসে লঞ্চ করেছিল। আর এখন কোম্পানি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, তারা Lenovo Legion Y700-এর আরও উন্নত সংস্করণের ওপর কাজ করছে, যার নাম “Super Control Edition” (অনুবাদিত)। নতুন এই ট্যাবলেট একটি কারণে বিশেষ হতে চলেছে। চলুন কী সেটা জেনে নেওয়া যাক।

Lenovo Legion Y700 ট্যাবে মিলবে মাইক্রো ন্যানো AG গ্লাস

লেনোভো লিজিয়ন ওয়াই700-এর এই নতুন সুপার কন্ট্রোল এডিশনে নতুন বলতে ম্যাট ডিসপ্লে সহ একটি পরিবর্তিত চেহারা এবং অনুভূতি থাকবে। তাছাড়া, এর সমস্ত অভ্যন্তরীণ উপাদানগুলি গত বছরের মডেলটির মতোই হবে৷ এটিকে একটি “রিপ্লেসড স্ক্রিন ভার্সন” হিসাবে উল্লেখ করা হয়েছে। ট্যাবের ডিসপ্লেটি ইন্ডাস্ট্রির সর্বপ্রথম মাইক্রো-ন্যানো এচড এজি গ্লাস দ্বারা সজ্জিত হবে। ফলস্বরূপ, এটি বাড়ির বাইরে থাকাকালীন বা নির্দিষ্ট পরিস্থিতিতে কম প্রতিফলনের সাথে আরও ভাল দৃশ্যমানতা প্রদান করবে বলে আশা করা যায়। উপাদানটি ডিসপ্লেতে একটি নরম স্পর্শ অনুভূতি প্রদান করবে বলেও জানা গেছে।

লেনোভো দাবি করেছে যে, নতুন লিজিয়ন ওয়াই700 মডেলে গ্লাসের স্পর্শজনিত ঘর্ষণ এক ধাক্কায় আগের মডেলের তুলনায় 50% দ্বারা হ্রাস পাবে, যা সত্য হলে ইউজার এক্সপেরিয়েন্স উল্লেখযোগ্যভাবে উন্নত হবে। লেনোভো লিজিয়ন ওয়াই700-এর এই নতুন সুপার কন্ট্রোল এডিশনে নতুন ম্যাট গ্লাসের নীচে ঠিক গত বছরের মতো 8.8 ইঞ্চির আকর্ষণীয় উচ্চ-রেজোলিউশনের 2,560X1,600 প্যানেল থাকবে যা 343 পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করবে।

স্পেসিফিকেশন সম্পর্কে বললে, দ্বিতীয় প্রজন্মের Lenovo Legion Y700 ট্যাবটি 4 ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত Qualcomm Snapdragon 8+ Gen 1 চিপসেটে চলে। এটি দুটি র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশন উপলব্ধ – 12 জিবি + 256 জিবি এবং 16 জিবি + 512 জিবি। ট্যাবটির পিছনে 13 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি 2 মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপ আছে। আর সামনে একটি 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে। রিফ্রেশরড ভার্সন লঞ্চ হতে এখনও মাস তিনেক সময় লাগবে বলে খবর।