অবসর ভেঙে ফিরলেন আমির-ইমাদ, সুযোগ এক আরব প্লেয়ারেরও, নিউজিল্যান্ড সিরিজের শক্তিশালী দল ঘোষণা পাকিস্তানের

টি টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিপাক্ষিক টি টোয়েন্টি সিরিজগুলোকে প্রতিটি দল খুবই গুরুত্বের সঙ্গে দেখছে। ফলে আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান (Pakistan vs New Zealand…

টি টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিপাক্ষিক টি টোয়েন্টি সিরিজগুলোকে প্রতিটি দল খুবই গুরুত্বের সঙ্গে দেখছে। ফলে আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান (Pakistan vs New Zealand Series) শক্তিশালী একাদশ তৈরি করে মাঠে নামতে চলেছে। এই সিরিজ থেকেই পাক ক্রিকেটাররা বিশ্বকাপের শেষ মূহুর্তের প্রস্তুতি সেরে নেবে। এবার কিউইদের বিপক্ষে এই সিরিজের জন্য পাকিস্তান ১৭ সদস্যের দল ঘোষণা করল।

১৮ এপ্রিল থেকে পাকিস্তান ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে। এই সিরিজেই দলে‌ অধিনায়ক হিসাবে দীর্ঘদিন পর সাদা বলের ক্রিকেটে ফিরে এসে বাবর আজম (Babar Azam) পাক বাহিনীদের নেতৃত্ব দেবেন। উল্লেখ্য গত বছর একদিনের বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্সের জন্য তাকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। এছাড়া প্রকাশিত দলে পাকিস্তান দলে দুজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার অবসর ভেঙে আবার ফিরে এসেছেন।

পাকিস্তানের পেস বোলার মহাম্মদ আমির (Mohammad Amir) এবং বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম (Imad Wasim) আবার মাঠে ফিরতে চলেছেন। এর আগে মহাম্মদ আমির স্পট-ফিক্সিংয়ের অভিযোগের মুখোমুখি হয়েছিলেন এবং ইংল্যান্ডে জেল খাটেন। তবে প্রাক্তন কোচ মিসবাহ উল হক এবং ওয়াকার ইউনিসের সাথে মতপার্থক্য তৈরি হওয়ায় তিনি গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। অন্যদিকে সম্প্রতি পাকিস্তান প্রিমিয়ার লিগে দুরন্ত পারফরমেন্স করে এই দুই ক্রিকেটার নির্বাচকদের মুগ্ধ করেছিলেন।

এই বিষয়ে পিসিবির অন্যতম নির্বাচক মুহম্মদ ইউসুফ বলেছেন, “আমি বিশ্বাস করি যে উভয় ক্রিকেটার তাদের ঊর্ধ্বমুখী পারফরমেন্সের ধারা বজায় রাখবেন।নির্বাচকদের এবং অধিনায়কের আস্থার প্রমাণ দিতে তারা সমস্ত রকম প্রচেষ্টা চালাবেন। যেহেতু আমরা মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর জন্য প্রস্তুতি নিচ্ছি তাই এই সিরিজটি পাকিস্তানের জন্য খুবই গুরুত্বপূর্ণ।”

নিউজিল্যান্ডের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানের প্রকাশিত দল (Pakistan squad for T20 series against New Zealand):

বাবর আজম (c), আবরার আহমেদ, আজম খান, ফাখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মহাম্মদ রিজওয়ান, মহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহীন আফ্রিদি, উসামা মীর, উসমান খান, জামান খান।