IPL 2024 Replacement: হাসারাঙ্গার পরিবর্তে ২২ বছর বয়সী এই শ্রীলঙ্কান লেগ স্পিনারকে দলে নিল হায়দ্রাবাদ

এইবছর আইপিএলের শুরুতে খুব একটা মনোমুগ্ধকর পারফরমেন্স করতে পারেনি সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। এই মরশুমে ৪ ম্যাচ খেলে ২ টি ম্যাচে জয় পেলেও, ২ টি…

এইবছর আইপিএলের শুরুতে খুব একটা মনোমুগ্ধকর পারফরমেন্স করতে পারেনি সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। এই মরশুমে ৪ ম্যাচ খেলে ২ টি ম্যাচে জয় পেলেও, ২ টি ম্যাচে হারের শিকার হয়েছে তারা। এর মাঝখানেই আজ সানরাইজার্স হায়দ্রাবাদ দলের সম্পর্কে উঠে এল বিরাট আপডেট। তাদের দলের স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা (Wanindu Hasaranga) বাংলাদেশ সফরে ব্যাস্ত ছিলেন। কিন্তু চোট পুরোপুরিভাবে না সেরে ওঠায় এবার আইপিএলে একটি ম্যাচ না খেলেই টুর্নামেন্ট থেকে ছিটকে যান।

স্বাভাবিকভাবেই হাসারাঙ্গার মতো একজন বিশ্বমানের অলরাউন্ডারের চোট সানরাইজার্স শিবিরের জন্য বড়সড় ধাক্কা বললেই চলে। কারণ, তার অপেক্ষায় টুর্নামেন্টের প্রথম থেকে মুখিয়ে ছিল অরেঞ্জ আর্মিরা। তাই এই বড়সড় ধাক্কার মাঝেই আরেক শ্রীলঙ্কান তারকাকে দলে সামিল করে সানরাইজার্স হায়দ্রাবাদ। হাসারাঙ্গার বদলি হিসাবে শ্রীলঙ্কার এক আনকোরা লেগ-স্পিনারকে দলে সামিল করে মুথিয়া মুরলিথরনরা।

আজ সমস্যায় পড়ে হাসারাঙ্গার বদলে শ্রীলঙ্কার নিতান্ত আনকোরা এক উঠতি ২২ বছর বয়সী তারকা লেগ-স্পিনার বিজয়কান্ত বিয়াসকান্তকে (Vijaykanth Viyaskanth) দলে সামিল করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। হাসারাঙ্গার মতো এই স্পিনারের আন্তর্জাতিক অভিজ্ঞতা অতটা না থাকলেও, বর্তমানে বিশ্বের বিভিন্ন টি-২০ লিগে খেলেছেন তরুণ বিজয়কান্ত। আজ পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে নামার আগেই এই বিজয়কান্তের নাম ঘোষণা করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

এই বিজয়কান্ত বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিপিএলে জাফনা কিংস এবং আইএলটি-২০ এমআই এমিরেটসের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। এছাড়া শ্রীলঙ্কার জার্সিতে একটি ম্যাচও খেলেছেন এই তারকা। গতবছরে চিনে অনুষ্ঠিত এশিয়ান গেমসে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টি-২০ ম্যাচ খেলেছেন ২২ বছর বয়সী এই লেগ-স্পিনার। যেখানে ৪ ওভার ২৮ রান দিয়ে ১ উইকেট শিকার করেছিলেন তিনি। এদিকে ঘরোয়া ও আন্তর্জাতিক মিলিয়ে মোট ৩৩টি টি-২০ ম্যাচে খেলে বিজয়কান্ত মোট ৪২টি উইকেট সংগ্রহ করেছেন।