বাংলা নববর্ষের আগে Jawa-র চমক, দাম কমাল বাইকের, ডিজাইনে আনল নতুনত্ব

বাংলা নববর্ষ শুরু হওয়ার আগে জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস (Jawa Yezdi Motorcycles) তাদের ববার লাইনআপ আপডেট করার কথা ঘোষণা করল। সংস্থা নতুন স্টিল্থ ডুয়েল টোন পেইন্ট…

বাংলা নববর্ষ শুরু হওয়ার আগে জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস (Jawa Yezdi Motorcycles) তাদের ববার লাইনআপ আপডেট করার কথা ঘোষণা করল। সংস্থা নতুন স্টিল্থ ডুয়েল টোন পেইন্ট স্কিমে সাজিয়ে Jawa Perak নিয়ে হাজিরহয়েছে। এর সাথে আগের কালার অপশনগুলি রাখা হয়েছে। আকর্ষণীয় রঙের বিকল্প যোগ হলেও সংস্থার ফ্ল্যাগশিপ বাইকটির দামে পরিবর্তন হয়নি। আগের মতোই Jawa Perak কিনতে খরচ পড়বে 2.13 লাখ টাকা (এক্স-শোরুম)।

Jawa Perak-এর নতুন কালার অপশন লঞ্চ করার পাশাপাশি ভারতে 42 Bobber-এর দাম কমিয়েছে জাওয়া। এখন এটি কিনতে খরচ পড়বে 2.09 লক্ষ টাকা (এক্স-শোরুম)। যেখানে আগে দাম ছিল 2.12 লক্ষ টাকা। আর টপ-এন্ড ভ্যারিয়েন্টের মূল্য 2.29 লক্ষ টাকা (এক্স-শোরুম)।

দামের পরিবর্তনের সাথে Jawa 42 Bobber-এ যোগ হয়েছে নতুন অ্যালয় হুইল ভ্যারিয়েন্ট। এর সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্ট হচ্ছে মুনস্টোন হোয়াইট। এছাড়া রয়েছে মিস্টিক কপার স্পোক হুইল, মিস্টিক কপার অ্যালয় হুইল, জ্যাসপার রেড ডুয়েল টোন স্পোক, জ্যাসপার রেড ডুয়েল টোন অ্যালয় হুইল এবং ব্ল্যাক মিরর।

Jawa 42 Bobber-এ উপস্থিত একটি 334 সিসি, এয়ার-কুল্ড ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ 29.5 বিএইচপি শক্তি এবং 30 এনএম টর্ক উৎপন্ন হয়। Perak-এও এই একই ইঞ্জিনে দৌড়য়। সঙ্গে 6-স্পিড গিয়ারবক্স, স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ উপলব্ধ। Jawa Perak লঞ্চের প্রসঙ্গে ইয়েজদি মোটরসাইকেলসের সিইও বলেন, “অল্প কয়েকদিনের মধ্যেই Jawa Perak আমাদের টপ সেলিং মডেল হয়ে উঠেছে। এটির নতুন ডিজাইন ক্রেতাদের আরও আকর্ষণ করবে বলেই মনে করি।”