MI vs RCB: ভাগ্য বদলালো না‌ কোহলিদের, সূর্য-কিষানদের দাপটে নাস্তানাবুদ হয়ে টানা‌ চতুর্থ হার RCB-এর

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এ আরও একটি হারের সম্মুখীন হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। আজ মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে স্কোরবোর্ডে ১৯৬…

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এ আরও একটি হারের সম্মুখীন হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। আজ মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে স্কোরবোর্ডে ১৯৬ রান তুললেও, বোলিং ব্যর্থতার কারণে এই ম্যাচ লজ্জাজনকভাবে হারতে হল আরসিবিকে। একদিকে এই জয়ের সাথে ৫ ম্যাচে ২ টি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে রয়েছে মুম্বাই, অন্যদিকে ৬ ম্যাচে মাত্র ১ টি ম্যাচে জয়ের মুখ দেখায় নবম স্থানে রয়েছে আরসিবি।

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়েতে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। প্রথমে ব্যাট করতে নেমে আরসিবির শুরুটা আজ খুব একটা ভালো না হলেও, অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে আসে ৪০ বলে ৬১ রান এবং রজত পতিদারের ব্যাট থেকে আসে ২৬ বলে ৫০ রান। এছাড়া দীনেশ কার্তিকের ২৩ বলে ৫৩ রানের ভিত্তিতে ২০ ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে ১৯৬ রান তোলে আরসিবি। এদিকে আজ বল হাতে ৫ উইকেট নেন জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)।

মুম্বাই ইন্ডিয়ান্সকে এই মরশুমের দ্বিতীয় জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৯৭ রান। আরসিবিকে হারের খরা কাটাতে হলে এই রান ডিফেন্ড করতে হতো। কিন্তু মুম্বাইয়ের ওপেনার যেরকম দুরন্ত শুরু করেন, তাতে এককথায় ভয় ঢুকে গিয়েছিল আরসিবির বোলারদের মধ্যে। ওপেন করতে এসে ঈশান কিষান (Ishan Kishan) এবং রোহিত শর্মা মিলে ১০১ রানের দুর্দ্ধর্ষ পার্টনারশিপ করে। এরপর ঈশান কিষান ৩৪ বলে ৬৯ রানে দুর্দান্ত ইনিংস আকাশ দীপের শিকার হন।

কিষান আউট হওয়ার পর ক্রিজে আসেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। গতম্যাচে সূর্যের ব্যাট কথা না বললেও, আজ রাতে সূর্য দেখার সুযোগ করে দেন মুম্বাই ভক্তদের। অন্যদিকে রোহিত ২৪ বলে ৩৮ রান করে উইল জ্যাকসের শিকার হলেও, ব্যাট হাতে মাত্র ১৭ বলে অর্ধশতরান পূরণ করেন সূর্যকুমার। তবে ১৯ বলে ৫২ রান করে বিজয়কুমার বৈশাখের শিকার হন তিনি। শেষমেষ মুম্বাইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ৬ বলে ২১ রান এবং তিলক বর্মার ১০ বলে ১৬ রানের ভিত্তিতে ৪.৩ ওভার বাকি থাকতেই ম্যাচটি ৭ উইকেটে জয়লাভ করে মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের স্কোরকার্ড (Mumbai Indians vs Royal Challengers Bengaluru Match Scorecard):

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৯৬/৮ (২০ ওভার)

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৯৯/৩ (১৫.৩ ওভার)

ম্যাচটি মুম্বাই ইন্ডিয়ান্স ৭ উইকেটে জয়লাভ করেছে।