মাত্র 6.93 লাখে হাজির Hyundai-এর নতুন গাড়ি, ছয়টি এয়ারব্যাগ সহ রয়েছে টাচস্ক্রিন

ভারতের হ্যাচব্যাক গাড়ির দুনিয়ায় অন্যতম জনপ্রিয় মডেল হচ্ছে Hyundai Grand i10 Nios। ডিজাইন ও দামের দিক থেকে বহু ক্রেতাকে আকৃষ্ট করে চলেছে এই গাড়ি। এটি…

ভারতের হ্যাচব্যাক গাড়ির দুনিয়ায় অন্যতম জনপ্রিয় মডেল হচ্ছে Hyundai Grand i10 Nios। ডিজাইন ও দামের দিক থেকে বহু ক্রেতাকে আকৃষ্ট করে চলেছে এই গাড়ি। এটি হুন্ডাই মোটর ইন্ডিয়া (Hyundai Motor India) এন্ট্রি লেভেল মডেল। এবারে Grand i10 Nios-এর একটি নয়া ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হল সংস্থা। নাম Grand i10 Nios Corporate। মডেলটির ম্যানুয়াল গিয়ারবক্স মডেলের দাম রাখা হয়েছে 6.93 লাখ টাকা (এক্স-শোরুম)। যেখানে অটোমেটিক গিয়ারবক্স মডেলটির মূল্য রাখা হয়েছে 7.58 লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Hyundai Grand i10 Nios Corporate : ফিচার্স ও কালার

এগুলির প্রতিটি ইন্ট্রোডাক্টরি মূল্যে হাজির হয়েছে। অর্থাৎ নির্দিষ্ট সময় পর মূল্য বাড়বে সে কথা নিশ্চিতভাবেই বলা যায়। হুন্ডাই বর্তমানে তাদের এই গাড়িতে তিন বছরের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি অফার করছে। তবে 7 বছর পর্যন্ত ওয়ারেন্টি বাড়িয়ে নেওয়ার সুযোগও রয়েছে। উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে Hyundai Grand i10 Nios Corporate-এ রয়েছে একটি 17.14 সেন্টিমিটার টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ইউএসবি ও ব্লুটুথ কানেক্টিভিটি সহ ফোর স্পিকার, 15 ইঞ্চি ডুয়েল টোন স্টাইলের স্টিল হুইল, প্রভৃতি।

Grand i10 Nios-এর নতুন ভ্যারিয়েন্টের পেছনে ‘Corporate’ প্রতীক বর্তমান। নতুন ভ্যারিয়েন্টে ছয়টি কালার অফার করছে কোম্পানি। এগুলি হল অ্যাটলাস হোয়াইট, টাইফুন সিলভার, টাইটান গ্রে, টিল ব্লু, ফিয়েরি রেড এবং স্পার্ক গ্রীন। কেবিনে রয়েছে ডুয়েল টোন গ্রে থিম, ড্রাইভার সিট হাইট অ্যাডজাস্টমেন্ট, ফুটওয়েল লাইটিং, ফ্রন্ট রুম ল্যাম্প, ফ্রন্ট প্যাসেঞ্জার সিট ব্যাক পকেট এবং মাল্টি ইনফরমেশন ডিসপ্লে।

এছাড়া দেওয়া হয়েছে স্টিয়ারিং হুইল মাউন্টেড কন্ট্রোল। অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে এতে উপস্থিত ড্রাইভার উইন্ডো’র জন্য অটো আপ-ডাউন, রিয়ার এসি ভেন্ট, ফাস্ট ইউএসবি টাইপ সি চার্জার, প্যাসেঞ্জার ভ্যানিটি মিরর, রিয়ার পাওয়ার আউটলেট ইত্যাদি।

Hyundai Grand i10 Nios Corporate : সেফটি ফিচার্স

Hyundai Grand i10 Nios Corporate-এ সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের তালিকায় উপস্থিত টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, 6টি এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, সিট বেল্ট রিমাইন্ডার, ডে ও নাইট IRVM, সেন্ট্রাল লকিং এবং ইম্প্যাক্ট সেন্সিং ডোর আনলক।

Hyundai Grand i10 Nios Corporate : স্পেসিফিকেশন

Grand i10 Nios Corporate-এ দেওয়া হয়েছে একটি 1.2 লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ 82 বিএইচপি শক্তি এবং 112 এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি 5-ম্যানুয়াল ইউনিট এবং 4-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে।