নববর্ষের আগে সুখবর, ভারতের সবচেয়ে সুরক্ষিত গাড়ির দাম 1 লাখের বেশি কমল

স্টাইলিশ ডিজাইন ও অত্যাধুনিক ফিচার্স এতদিন প্রাধান্য পেলেও, ইদানিং গাড়ির সেফটি বা সুরক্ষা ব্যবস্থাকে গুরুত্বের চোখে দেখছেন ক্রেতারা। যারা জানেন না তাদের জন্য জানিয়ে রাখি,…

স্টাইলিশ ডিজাইন ও অত্যাধুনিক ফিচার্স এতদিন প্রাধান্য পেলেও, ইদানিং গাড়ির সেফটি বা সুরক্ষা ব্যবস্থাকে গুরুত্বের চোখে দেখছেন ক্রেতারা। যারা জানেন না তাদের জন্য জানিয়ে রাখি, বর্তমানে ভারতের সবচেয়ে সুরক্ষিত এসইউভি তথা গাড়ি হচ্ছে Volkswagen Taigun। জার্মান অটো জায়েন্ট ফোক্সভাগেন (Volkswagen) এবার তাদের এই গাড়িতে বিশাল ডিসকাউন্টের ঘোষণা করেছে।

Volkswagen Taigun নির্দিষ্ট সময়ের জন্য সস্তা হল

দাম কমানোর আগে Volkswagen Taigun কিনতে খরচ পড়ত 11.70 লাখ থেকে 20 লাখ টাকা (এক্স-শোরুম)। এখন এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্টের মূল্য 70,000 টাকা কমে 11 লাখ থেকে শুরু হচ্ছে। এই মডেলটির নাম Comfortline। এতে রয়েছে 1.0 লিটার TSI পেট্রোল ইঞ্জিন ও ম্যানুয়াল গিয়ারবক্স।

Taigun SUV-র মিড ভ্যারিয়েন্ট GT Line Chrome-এ উপস্থিত একটি 1.5 লিটার ইঞ্জিন। এর সাথে সংযুক্ত DSG গিয়ারবক্স। এই মডেলটির মূল্যেও পতন ঘটেছে। আগে এটি কিনতে খরচ পড়ত 19.44 লাখ থেকে 19.74 লাখ টাকা (এক্স-শোরুম)। কিন্তু বর্তমানে 1.05 লাখ সস্তা হওয়ার ফলে মডেলটির মূল্য শুরু হচ্ছে 18.70 লক্ষ টাকা থেকে।

টপ স্পেক ভ্যারিয়েন্ট GT Plus Edge-এর দাম 19.70 লাখ থেকে 20 লাখ টাকা ছিল। 1.10 লাখ টাকা মূল্য হ্রাস হয়ে এটি এখন 18.90 লাখ থেকে শুরু হচ্ছে। তবে এই কম দামের অফার কতদিন বৈধ থাকবে, সেই প্রসঙ্গে মুখ খোলেনি ফোক্সভাগেন। অনুমান করা হচ্ছে, এপ্রিল মাস জুড়ে এই অফার চালু রাখবে সংস্থা।

প্রসঙ্গত, Volkswagen Taigun দুই ধরনের ইঞ্জিন বিকল্পে কেনা যায়। একটি 1.5 লিটার টার্বো পেট্রোল এবং অপরটি 1.0 লিটার টিএসআই ইঞ্জিন। প্রথমটি থেকে উৎপন্ন হয় 148 বিএইচপি ক্ষমতা এবং 250 এনএম টর্ক। দ্বিতীয়টির আউটপুট 113 বিএইচপি এবং 178 এনএম। ট্রান্সমিশন অপশন হিসেবে রয়েছে 6-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স, 6-স্পিড টর্ক কনভার্টার এবং 7-স্পিড DSG ইউনিট।