চলতে চলতে হঠাৎই আগুন, পুড়ে ছাই সদ্য কেনা গাড়ি, কাঠগড়ায় Mahindra

অ্যাডভেঞ্চারের প্রতি ভালোবাসা থাকলে অফ-রোডিং বৈশিষ্ট্যের গাড়ি পছন্দ হবেই। ইদানিং এমন মানুষের সংখ্যা বেড়েই চলেছে। অফ-রোডিংয়ের ক্ষেত্রে আবার লাইফস্টাইল এসইউভি মডেলগুলি কয়েক কদম এগিয়ে। উক্ত…

অ্যাডভেঞ্চারের প্রতি ভালোবাসা থাকলে অফ-রোডিং বৈশিষ্ট্যের গাড়ি পছন্দ হবেই। ইদানিং এমন মানুষের সংখ্যা বেড়েই চলেছে। অফ-রোডিংয়ের ক্ষেত্রে আবার লাইফস্টাইল এসইউভি মডেলগুলি কয়েক কদম এগিয়ে। উক্ত সেগমেন্টে বর্তমানে বাজার কাঁপাচ্ছে Mahindra Thar। বহু মানুষ এই গাড়ি কিনে পাহাড়ি রাস্তায় অ্যাডভেঞ্চার করতে বেরিয়ে পড়ছেন। কিন্তু এবার আগুন ধরে যাওয়ার ঘটনার জন্য সংবাদ শিরোনামে উঠে এসেছে Thar। শুনে অবাক হচ্ছেন? ভাবছেন এত শক্তিশালী গাড়িতে কীভাবে আগুন ধরে যাওয়া সম্ভব? আসলে এমন প্রশ্ন মনে আসাই স্বাভাবিক।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে Mahindra Thar-এ আগুন ধরে যাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে। প্রতীক সিং নামক এক ভ্লগার তার চ্যানেলে এই ভিডিওটি প্রকাশ করেছিলেন। অগ্নিদগ্ধ দুধ সাদা রঙের Mahindra Thar 4×4 ডিজেল ভ্যারিয়েন্ট বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। তাজ্জব করা বিষয়, গত বছর অক্টোবরে ডেলিভারি পাওয়ার মাত্র তিন মাসের মাথায় অর্থাৎ এ বছর জানুয়ারিতে এই বিপত্তি ঘটে।

Mahindra Thar-এ আগুন

এতদিন একের পর এক ইলেকট্রিক স্কুটারে অগ্নিকাণ্ডের ঘটনা শোনায় অভ্যস্ত হয়ে গিয়েছিলেন সকলে। কিন্তু Mahindra Thar-এ এমন ঘটনা বাস্তবেই অনভিপ্রেত। গাড়ির মালিক, ভ্লগার প্রতীক সিং’কে জানিয়েছেন, তিনি রোজকার মতো সেদিনও গাড়ি নিয়ে বেরিয়েছিলেন। আচমকা পাওয়ার ড্রপ হতে দেখেন। গাড়ি থামিয়ে এর কারণ খতিয়ে দেখতে গিয়ে ধোঁয়া চোখে পড়ে তাঁর। যা বনেটের নিচ থেকে বেরোচ্ছিল। কয়েক মিনিটের মধ্যে গোটা গাড়িতে আগুন ধরে যায়।

ঘটনা ঘটার আগে চেক ইঞ্জিন লাইট দু’বার অন হয়েছিল বলে জানিয়েছেন ওই ব্যক্তি। তবে এই প্রথমবার নয়, এর আগেও গাড়ির চেক ইঞ্জিন লাইট অন হয়েছিল। সে সময় মাহিন্দ্রার সার্ভিস সেন্টারে এই বিষয়টি জানানো হলেও তারা ততটা গুরুত্ব দিয়ে দেখেননি বলে অভিযোগ করেছেন গাড়ির মালিক। এমনকি গাড়িতে কোন আফ্টার মার্কেট অ্যাক্সেসরিজ ব্যবহার করা হয়নি বলেও দাবি তাঁর। বরং কেবলমাত্র ডিলারশিপ থেকে কেনা অ্যাক্সেসরিজ এতে ব্যবহার করা হয়েছিল।

তা সত্ত্বেও আগুন ধরে যাওয়ার কারণ সম্পর্কে সন্ধিহান ওই ব্যক্তি। এই খবর তিনি বীমা কোম্পানি এবং ডিলারশিপের জানিয়েছেন। কিন্তু কোন তরফেই এখনও পর্যন্ত কোনো প্রত্যুত্তর এসে পৌঁছায়নি। যদিও Thar-এ আগুন ধরার খবর এই প্রথম নয়। এর আগে হরিয়ানাতে এমন ঘটনা ঘটতে দেখা গেছে।